বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আজ,কি বলছে হাওয়া অফিস?

বিকেলে কোথাও কোথাও কালবৈশাখী বইছে কিন্তু তা সত্বেও মিলছেনা স্বস্তি। ভ্যাপসা গরমে অস্বস্তিতে নগরবাসী। অন্যদিকে স্বস্তির আশ্বাসও পাওয়া যাচ্ছেনা হাওয়া অফিস থেকে। অর্থাৎ এই দাবদাহ থেকে মুক্তি মিলছে না কিছুতেই। তবে আজ কলকাতায় ঝোড়ো হাওয়ার সাথে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

কিন্তু পাশাপাশি সারা দিন বজায় থাকবে আদ্রতা জনিত অস্বস্তি। হাওয়া অফিস থেকে পাওয়া আপডেট অনুযায়ী জানা গিয়েছে আজ কলকাতায় সারাদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। বেলা বাড়ার সাথে সাথে গরম এবং আদ্রতা জনিত অসস্তিও বাড়বে। তার সাথে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় আজও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মূলত পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি। তবে আগামী শুক্র ও শনিবার বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। পাশাপাশি বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা। এমনকি কিছু কিছু জেলায় ৪০ ডিগ্ৰি পার করতে পারে তাপমাত্রার পারদ।

Advertisement

তবে দক্ষিণবঙ্গে অস্বস্তি কালীন পরিস্থিতি বজায় থাকলেও দক্ষিণবঙ্গের মানুষদের মিলবে স্বস্তি। উত্তরবঙ্গের চলবে বৃষ্টি। তবে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি সমেত মাঝারি বৃষ্টি দেখা যাবে। তবে সপ্তাহ শেষে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

অন্যদিকে হাওড়া জেলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রী সেলসিয়াস। আজ সকাল থেকে হাওড়ায় মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাবে। পাশাপাশি হাওয়া অফিসের আপডেট থেকে জানা গিয়েছে গতকাল শুক্রবার দক্ষিণের বেশকিছু জেলায় দিনটি রোদ ঝলমলে থাকবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button