বর্ধমানের একজন সাধারন কেরানির মেয়ে থেকে রাজ চক্রবর্তীর বউ,টলিউড অভিনেত্রী শুভশ্রীর জীবন হার মানাবে সিনেমার গল্পকেও

টলিউড ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেত্রীদের নাম উঠলেই প্রথমে মাথায় আসে অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর দাম। নিজের অভিনয় ক্যারিয়ারে ইতিমধ্যেই বহু হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। টলিউডের বড় বড় অভিনেতা দেব থেকে শুরু করে জিৎ, সোহম, অঙ্কুশ, হিরণ সকলের সাথেই জুটি বেঁধে স্ক্রিন শেয়ার করেছেন তিনি।

Advertisement

অভিনেত্রী জনপ্রিয়তাও আর পাঁচটা টলিউড অভিনেত্রীদের থেকে কোন অংশে কম নয়। সোশ্যাল মিডিয়া জুড়ে রয়েছে তার কয়েক লক্ষ ফলোয়ার। প্রথমে নিজের অভিনয় এর দরুন সকলের কাছে পরিচিতি লাভ করলেও টলিউডের পরিচালক রাজ চক্রবর্তীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর আরও জনপ্রিয়তা লাভ করেছেন তিনি। বছরখানেক হলো তিনি মা হয়েছেন এবং তার পুত্র ইউভান এর জনপ্রিয়তা ও ব্যাপক।

Advertisement

তবে বর্তমানে যেরকম ঝাঁ চকচকে অভিনেত্রীর জীবন তা আগাগোড়া ছিল না। নিজের জীবনে বহু সংগ্রাম করে তিনি টলিউডে নিজের একটি স্বাধীন পরিচয় তৈরি করতে পেরেছেন। বর্ধমানের একটি সাধারন পরিবার থেকে উঠে আসা শুভশ্রী গাঙ্গুলীর জীবনী রয়েছে বহু স্ট্রাগেল। জীবনের বহু চড়াই-উৎরাই পেরিয়ে প্রায় ১৫ বছরের বেশি সময় টলিউডে রাজ করেছেন তিনি।

Advertisement

ছোটবেলা থেকেই আর পাঁচটা মেয়ের মতোই নায়িকা হওয়ার স্বপ্ন ছিল অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর। কিন্তু মধ্যবিত্ত পরিবার হওয়ার কারণে পরিবারের প্রত্যেকেই কোনো না কোনো চাকরির সাথে যুক্ত ছিলেন। ফলে টলিউডে আসাটা তার কাছে খুবই কষ্টসাধ্য হয়ে উঠেছিল। কিন্তু কখনো নিজের লক্ষ্য থেকে মুখ ফেরাননি তিনি।

Advertisement

২০০৬ সালে ‘আনন্দলোক নায়িকার খোঁজে’-র শিরোপা জিতেছিলেন অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। ‌ সেখান থেকেই তার জীবনের পথ চলা শুরু। তার ক্যারিয়ারের শুরুতে তিনি পরিবার বলতে কেবল মাত্র মা এবং দিদির সাপোর্ট পেয়েছিলেন। তার পরিবারের বাকি সদস্যদের কখনোই মত ছিলোনা অভিনেত্রী অভিনয় ক্যারিয়ারে।

Advertisement

প্রভাত রায় পরিচালিত পিতৃভূমি সিনেমায় প্রথম অভিনয় সুযোগ পান অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। সেখানে জিতের বোনের ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেত্রীকে। এই সিনেমায় জিতের বিপরীত চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। এরপর ২০০৮ সালে বাজিমাত সিনেমায় সোহম এর বিপরীত চরিত্রে অভিনয় করে নায়িকা হিসেবে প্রথম আত্মপ্রকাশ করেন তিনি। এরপর আর কোনোদিন পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। বর্তমানে তিনি টলিউড ইন্ডাস্ট্রির একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button