পরিবারের আয় বাড়াতে চান? তাহলে অবশ্যই বাড়ির এই কোণে বসান রজনীগন্ধা গাছ

এমন বহু মানুষ হয়েছেন যারা বাড়িতে বিভিন্ন ধরনের ফুলের গাছ লাগাতে পছন্দ করেন। সুন্দর সুন্দর ফুলের গাছ শুধুমাত্র বাড়ির সৌন্দর্যতা বাড়াতে সাহায্য করে এমনটা নয় পাশাপাশি সুগন্ধেও বাড়ি মো মো করে। তবে বাস্তুশাস্ত্র মতে এমন কিছু সুগন্ধি ফুলের গাছ রয়েছে যেগুলো বাড়িতে লাগালে ধন সম্পদের পাশাপাশি কর্মজীবনে উন্নতি ও সম্মান বৃদ্ধি পায়।

Advertisement

সেরকমই একটি সুগন্ধি ফুলের গাছের নাম হলো রজনীগন্ধা। তবে শুধুমাত্র এই গাছ লাগালেই ধনসম্পত্তি বৃদ্ধি হবে না। এর জন্য কিছু বিশেষ নিয়ম খেয়াল রাখা অবশ্যই জরুরি। বাস্তুশাস্ত্র মতে বাড়ির কিছু বিশেষ স্থান রয়েছে যেখানে রজনীগন্ধা গাছ লাগালে বাড়িতে ইতিবাচক প্রভাব পড়ে। আসুন আজকের এই প্রতিবেদনে সে সম্পর্কেই জেনে নেই।

Advertisement

বাস্তুশাস্ত্র মতে রজনীগন্ধা গাছ পরিবারে সৌভাগ্য নিয়ে আসে এছাড়াও সংসারে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি করে। সমৃদ্ধি আসে পরিবারে। তাই এসবের জন্য রজনীগন্ধা গাছ বাড়ির পূর্ব উত্তর দিকে লাগানোর পরামর্শ দেন বাস্তুবিদরা। তা হলেও এর সুফল মিলবে। কী কী প্রভাব পড়বে এই দিকে রজনীগন্ধা গাছ লাগালে?

Advertisement

বাড়ির উত্তর বা পূর্বদিকে রজনীগন্ধা গাছ লাগালে পরিবারের সদস্যদের পায়ের পথ প্রশস্ত হয়। নতুন নতুন আয়ের পথ খুলে যায়।

Advertisement

স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের গভীরতা বাড়াতে সাহায্য করে রজনীগন্ধা গাছ।

Advertisement

ঘরের বাতাসে রজনীগন্ধা ফুলের গন্ধ এবং রং একটি ইতিবাচক প্রভাব ফেলে ফলে বেড়ে যায় কর্মক্ষমতাও।

Advertisement

বাড়িতে কোনো শিশু থাকলে তাদের পড়াশোনায় আগ্রহ বাড়াতে সাহায্য করে রজনীগন্ধা গাছ। তাই অবশ্যই বাড়ির এই দিকে রজনীগন্ধা গাছ লাগানো উচিত।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button