দীপাবলির উপহারে দেশবাসীকে দেশীয় পণ্য কেনার আর্জি প্রধানমন্ত্রীর

 

Advertisement

সম্প্রতি দুর্গাপূজা লক্ষ্মী পুজো পেরিয়েছে এবং ফের একবার অশুভ শক্তির বিনাশ করতে মর্তে আসছেন কালীমা। অপরদিকে উৎসবের মরসুমেও আনন্দে কিছুটা হলেও ভাটা পড়েছে মারন ভাইরাস করোনার কারণে। কিন্তু তাকে হারাতে ও বাজারে অনেকদিন আগে চলে এসেছে করোনার টিকা। ইতিমধ্যে করোনাকে দূর করতে টিকা পেয়েছেন ১০০ কোটি ভারতীয়।

Advertisement

দেশে ১০০ কোটি টিকাকরণ উপলক্ষে এ দিন জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিভাবে সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে ভ্যাকসিন তৈরি করে ‘মেড ইন ইন্ডিয়া’র নজির গড়েছে ভারত সে নিয়ে প্রধানমন্ত্রী নিজের বক্তব্য পেশ করেন। পাশাপাশি প্রধানমন্ত্রীর দেশবাসীর কাছে অনুরোধ সেই ‘মেড ইন ইন্ডিয়া’র ছোঁয়া যাতে এবারের দীপাবলিতে থাকে। দীপাবলির উপহার আদান-প্রদানে সকলকে দেশীয় পণ্য ব্যবহারের আর্জি জানিয়েছেন তিনি।

Advertisement

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন,”দীপাবলীর উপহারে দেশীয় পণ্য কিনুন।” তিনি বলেন,”দেশবাসী বুঝতে পারছে ‘মেড ইন ইন্ডিয়া’র শক্তি। তাই আজ আমি আপনাদের বলব। ক্ষুদ্রাতিক্ষুদ্র ‘মেড ইন ইন্ডিয়া’র পণ্য কিনুন। সেই সব পণ্য কিনুন যা কোনো ভারতবাসী নিজের মাথার ঘাম পায়ে ফেলে তৈরি করেছেন। আজ যদি আমার দেশে তৈরি ভ্যাকসিন সুরক্ষা দিতে পারে,তাহলে আমার দেশের তৈরি জিনিস, আমাদের দীপাবলি কে আরো সুন্দর করে দিতে পারবে। দেশের অর্থনৈতিক শক্তি আরো মজবুত হবে।”

Advertisement

সম্প্রতি দেশজুড়ে পালিত হয়েছে নবরাত্রি। সামনে আসছে আলোর উৎসব দীপাবলি। উৎসবের মাঝেও যেভাবে লাগাতার টিকাকরণের কাজ চলেছে তাতে নতুন করে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকলেও খুব বিপদের কিছু হয়নি।

Advertisement

পাশাপাশি সমালোচকদের জবাব দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন,”মহামারীর বিরুদ্ধে একসঙ্গে সবাই লড়াই করেছেন। কোন ভেদাভেদ ছিল না। যদি রোগজীবাণু কারো মধ্যে ভেদাভেদ না করে, তাহলে তার বিরুদ্ধে লড়াইয়ে কেন মানুষে-মানুষে ভেদ করা হবে? এখন সবাই ভারতের সাফল্য নিয়ে কথা বলছে।”

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button