ভবিষ্যতের জন্য চিন্তিত? প্রতিমাসে ৬০০ টাকা বিনিয়োগে ফেরত পাবেন ১০ কোটি টাকা

মিউচুয়াল ফান্ড নাম টি আমাদের সকলেরই শোনা। অনেক মানুষ সেখানে অর্থ ইনভেস্ট করে থাকেন। তবে মিউচুয়াল ফান্ডে ইনভেস্ট করলে যেমন লাভ হয় তেমনি কিছুটা ঝুঁকিও থাকে। সেই কারণে অনেকেই পিছিয়ে আসে। তবে আজকে এমন একটু তথ্য দেব যেখানে আপনার লাভ হওয়ার সম্ভাবনাই বেশি।

Advertisement

সিস্টেমিক ইনভেস্টিং প্লান নামে একটি প্ল্যান রয়েছে মিউচুয়াল ফান্ডে যেখানে সর্বনিম্ন মাসে ৫০০ টাকা করে বিনিয়োগ করতে হয়। দীর্ঘমেয়াদী বিনিয়োগ করলে মিউচুয়াল ফান্ড প্রচুর পরিমাণে অর্থ রিটার্ন করে। অনেক সময় কুড়ি শতাংশ পর্যন্ত রিটার্ন করে।

Advertisement

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে অনেকেই কোটিপতি হয়েছেন। আর সেজন্যই বর্তমান যুবকদের মধ্যে বিনিয়োগ করার প্রবণতা বাড়ছে। আপনি দৈনিক কুড়ি টাকা করে জমিয়েও হয়ে যেতে পারেন কোটিপতি। জেনে নিন কিভাবে এবং কোথায় বিনিয়োগ করতে হবে।

Advertisement

মাসিক ৬০০ টাকা করে যদি ৪০ বছর বিনিয়োগ করা যায়, তাহলে ৪০ বছর পর আপনি ১০ কোটি টাকারও বেশি রিটার্ন পেতে পারেন। যদি ফান্ড থেকে ১৫ শতাংশ রিটার্ন করে তাহলে ৪০ বছর পর আপনার টাকা দাঁড়াবে ১.৮৮ কোটি টাকা। আর যদি ২০ শতাংশ করে রিটার্ন করে তাহলে সেটি দাঁড়ায় ১০ কোটি।

Advertisement

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের প্রচুর লাভ রয়েছে। খুব সহজেই অল্প বিনিয়োগে কোটিপতি হওয়া যায়। তবে এই ফান্ডে বিনিয়োগ করার ঝুঁকিও রয়েছে। তাই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার সময় ভালো মতন শর্তাবলী পড়ে নেবেন এবং বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ নিয়ে নেবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button