আজ শুক্রবার ফের বাড়লো পেট্রোল-ডিজেলের দাম,জেনে নিন কত হল দাম

 

Advertisement

পেট্রোপণ্যের লাগাতার মূল্য বৃদ্ধিতে আম আদমির পকেটে টান ধরেছে। প্রায় প্রতিদিন মূল্য বৃদ্ধির কারণে পুরোনো দামের রেকর্ড ভেঙে দিচ্ছে পেট্রোল ও ডিজেল। জ্বালানির দৈনিক মূল্যবৃদ্ধি এখন একটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। সেই অনুযায়ী আজ শুক্রবার দেশজুড়ে ফের ঊর্ধ্বমুখী পেট্রোল ও ডিজেলের দাম। আজ ৩০ থেকে ৩৫ পয়সা করে বেড়েছে পেট্রোল ও ডিজেলের দাম।

Advertisement

এ নিয়ে গত সেপ্টেম্বর মাস থেকে ১৯ বার পেট্রোল ও ২১ বার ডিজেলের দাম বাড়লো। পেট্রোপণ্যের মূল্য লাগাতার বৃদ্ধিতে গত বুধবার কেন্দ্রকে তীব্র আক্রমণ করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

Advertisement

রাষ্ট্রীয় তেল সংস্থার ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, আজ শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৭ টাকা ৪৫ পয়সা প্রতি লিটার। যা আগের দিনের তুলনায় ৩৩ পয়সা বেশি এবং ডিজেলের দাম ৩৫ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৯৮ টাকা ৭৩ পয়সা।

Advertisement

পাশাপাশি দিল্লিতে লিটার পিছু ৩৫ পয়সা করে পেট্রোল ও ডিজেলের মূল্য বেড়ে দাঁড়িয়েছে ১০৬ টাকা ৮৯ পয়সা ও ৯৫ টাকা ৬২ পয়সা।

Advertisement

বাণিজ্য নগরী মুম্বাইতে মেট্রোসিটি গুলোর মধ্যে সর্বপ্রথম ১০০ টাকা পেরিয়েছিল জ্বালানির মূল্য। সেখানে গতকাল বৃহস্পতিবার পেট্রোলের মূল্য ছিল ১১২ টাকা ৭৮ পয়সা ও ডিজেলের মূল্য ছিল ১০৩ টাকা ৬৩ পয়সা‌। চেন্নাইতে লিটার প্রতি পেট্রোল পাওয়া যাচ্ছে ১০৩.৯২ টাকা ও ডিজেল ৯৯.৯২ টাকা দরে।

Advertisement

পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধিতে নাজেহাল আমজনতা। প্রতিদিনই মূল্যবৃদ্ধির ফলে কেন্দ্রকে আক্রমণ করছে বিরোধীরা‌। এদিন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী টুইটারে লিখেছেন,’মোদি সরকারের জ্বালানি লুঠে একটি নতুন শব্দ তৈরি হয়েছে। ফিলিওনেয়ার। যারা দেশে ট্যাঙ্ক ভর্তি করে তেল ভারতে পারছেন, তারাই ফিলিওনেয়ার। কেন্দ্র সরকার আমজনতার সঙ্গে ঘৃণ্য রসিকতা করছে।’

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button