বাড়িতে সঠিক দিকে গাছ লাগালে বাস্তুদোষ দূর হয়,জেনে নিন কোন কোন দিকে লাগাবেন না তুলসী সহ আরও পাঁচটি গাছ

 

Advertisement

আমরা সকলেই বাড়িতে অনেক রকম গাছ লাগাই। বাঙ্গালীদের বাড়িতে তুলসী গাছ কমবেশি সবার বাড়িতেই থাকে। সংসারের মঙ্গলের জন্য তুলসী গাছ লাগানো হয়। সঠিক দিকে গাছ লাগালে বাস্তুদোষ দূর হয়। তবে আমরা অনেকেই না জেনে ভুল দিকে গাছ লাগিয়ে ফেলি। জেনে নিন কোন কোন দিকে গাছ লাগানো একেবারেই উচিত নয়।

Advertisement

বাস্তুশাস্ত্রের দিকনির্দেশ এর একটি বিশেষ গুরুত্ব রয়েছে। বাড়ি নির্মাণ ই হোক বা গাছ লাগানোর সময় সঠিক দিক নির্বাচন করা খুব গুরুত্বপূর্ণ। কারণ ভুল দিক নির্বাচন করলে বাড়িতে নেতিবাচক শক্তি উৎপন্ন হয়। বাস্তু অনুসারে গাছপালা লাগানোর একটি সঠিক দিক রয়েছে।

Advertisement

বাড়িতে গাছ লাগালে বাড়ির সুখ সমৃদ্ধি বজায় থাকে। ব্যাস্ত অনুসারে বাড়িতে সঠিক দিক নির্বাচন করে গাছ লাগানো উচিত। বাস্তু শাস্ত্র অনুসারে বাড়ির দক্ষিণ দিকে গাছ লাগানো উচিত নয়। জেনে নিন কোন কোন গাছ বাড়ির দক্ষিণ দিকে একেবারে লাগানো উচিত নয়।

Advertisement

বাড়িতে তুলসী গাছ থাকা খুবই শুভ বলে মনে করা হয়। সংসারের মঙ্গল কামনা এবং সুখ সমৃদ্ধি বজায় রাখার জন্য তুলসী গাছ লাগানো হয়। তবে বাড়ির দক্ষিণ দিকে তুলসী গাছে একেবারে লাগানো উচিত নয়। এটি সর্বদা উত্তর এবং উত্তর-পূর্ব দিকে লাগানো উচিত।

Advertisement

শাস্ত্রমতে বাড়িতে রোজমেরি গাছ লাগানো উচিত। শাস্ত্র অনুসারে বাড়িতে রোজমেরি গাছ লাগালে সংসারের সুখ এবং সমৃদ্ধি আসে। এই কাজটি ভুলেও বাড়ির দক্ষিণ দিকে লাগানো উচিত নয়। এই গাছটি শারীরিক এবং মানসিক সমস্যা দূর করতে সাহায্য করে।

Advertisement

বাড়িতে লজ্জাবতী গাছ লাগালে এটি বাস্তুদোষ দূর করে। তবে বাড়ির দক্ষিণ দিকে এই গাছটি একদমই লাগানো উচিত নয়। দক্ষিণ দিকে এই গাছ লাগালে আর্থিক সমস্যার সৃষ্টি হতে পারে। বাড়ির পূর্ব এবং উত্তর-পূর্ব দিকে এই গাছ লাগানো উচিত।

Advertisement

বাড়িতে বা অফিসে মানিপ্লান্ট রাখা ভালো। বাস্তু শাস্ত্র অনুসারে এই গাছটি রাখা অত্যন্ত শুভ। এই গাছটি ও দক্ষিণ দিকে রাখা উচিত নয়। আগ্নেয় কোন অর্থাৎ দক্ষিণ-পূর্ব দিকে এই গাছটি স্থাপন উচিত।

Advertisement

দক্ষিণ এবং পশ্চিম দিকে কলা গাছ লাগানো টি একদমই শুভ নয়। শাস্ত্রমতে কলাগাছকে বিষ্ণুর খুব প্রিয় বলে মনে করা হয়। তবে কলাগাছ সর্বদা বাড়ির উত্তর-পূর্ব দিকে লাগানো উচিত।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button