অক্ষয় তৃতীয়া তে শুধু সোনা নয়,এই জিনিসগুলো কিনলে বদলে যায় ভাগ্য

অক্ষয় তৃতীয়া দিনটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে যেকোনো শুভ কাজ করা হয়। সোনা কেনা থেকে শুরু করে বিবাহ এবং আরো অন্যান্য শুভ কাজ করা হয় এই দিনে। তবে সোনার দাম অত্যন্ত বৃদ্ধি পাওয়ায় বর্তমানে সাধারণ মানুষের পক্ষে সোনা কেনা প্রায় অসম্ভব। তবে অক্ষয় তৃতীয়ার দিন সোনা ছাড়াও আরো অন্যান্য কয়েকটি জিনিস রয়েছে যেগুলো কেনাও অত্যন্ত শুভ।

Advertisement

জেনে নিন অক্ষয় তৃতীয়ার শুভ সময়। অক্ষয় তৃতীয়ার সময় শুরু হয় ৩রা মে সকাল ৫ টা বেজে ১৯ মিনিটে। অক্ষয় তৃতীয়ার তিথি শেষ হবে ৪ঠা মে সকাল ৩ টে বেজে ১৮ মিনিটে। রোহিণী নক্ষত্র ৩রা মে বেলা ১২ টা বেজে ৩৪ মিনিটে শুরু হবে এবং শেষ হবে ৪ঠা মে সকাল ৩ টে বেজে ১৮ মিনিটে।

Advertisement

অক্ষয় তৃতীয়া দিনটির তাৎপর্য রয়েছে। এই দিনে দান খয়রাতের ও বিশেষ গুরুত্ব রয়েছে। সোনা কেনা অত্যন্ত শুভ বলে মনে করা হয় এই দিনে। তবে সোনা কিনতে না পারলে এই দিনে আপনি আরো অন্যান্য জিনিস রয়েছে যেগুলো কিনতে পারেন।

Advertisement

শাস্ত্র মতে এই দিনে সোনার পরিবর্তে বার্লি কিনতে পারেন। অক্ষয় তৃতীয়ার দিনে সোনা কেনার মত বার্লি কেনা কেও শুভ বলে মনে করা হয়। আপনি বার্লি কিনে প্রথমে ভগবান বিষ্ণুর চরণে নিবেদন করুন। এরপর সেই যব একটি লাল কাপড়ে বেধে আলমারি বা সিন্ধুকে রাখুন। এর ফলে আপনার ধন সম্পদের পরিমাণ বৃদ্ধি পাবে।

Advertisement

অক্ষয় তৃতীয়ার দিন করি কিনুন। তারপর সেগুলি মা লক্ষ্মীর পায়ের নিবেদন করুন। এরপর মা লক্ষ্মীর পুজো করুন। তারপর সেই করিগুলো একটি লাল কাপড়ে বেঁধে ঘরের ভিতরে রেখে দিন। এর ফলে আপনার উপর মা লক্ষ্মীর কৃপা দৃষ্টি পড়বে এবং আপনার ধনসম্পত্তি বৃদ্ধি পাবে। এছাড়াও অক্ষয় তৃতীয়ার দিনে দক্ষিণাবর্তী শঙ্খ এবং ঘট কেনাও শুভ।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button