৯ টি বিলাসবহুল গাড়ি সহ ২০০ কোটির বাড়ি,সাথে রয়েছে প্রাইভেট প্লেন,দেখুন শাহরুখ খানের মোট সম্পত্তির পরিমাণ

 

Advertisement

বলিউডের বাদশা নামে পরিচিত কিংবদন্তি অভিনেতা হলেন শাহরুখ খান। শূন্য হাতে পা রেখেছিলেন বলিউডে। দিল্লি থেকে একরাশ স্বপ্ন নিয়ে পা রেখেছিলেন মুম্বাইতে। এরপর নিজের অভিনয়ের মাধ্যমে মন জয় করে নেন হাজার হাজার দর্শকের। বিশেষ করে তার মুখের মিষ্টি হাসিতে মন জয় করেন লক্ষ লক্ষ রমণীর।

Advertisement

রুপোলি পর্দার মাধ্যমে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখলেও বর্তমানে তিনি বড় পর্দার একজন খ্যাতনামা অভিনেতা। ৮০ টির বেশি সিনেমায় অভিনয় করার পাশাপাশি ১৪ টি ফিল্মফেয়ার পুরস্কার এর মালিক তিনি। পাশাপাশি হয়ে উঠেছেন একজন সফল ব্যবসায়ী। বর্তমানে তিনি বিশ্বের একজন অন্যতম ধনী তারকাদের মধ্যে একজন।

Advertisement

তবে অভিনেতাকে শুধুমাত্র তার নামেই নয় বরং তার বাড়ি ‘মান্নাত’ কেও সবাই চেনে। মুম্বাইয়ে ২৪৪ বর্গকিলোমিটার এলাকা জুড়ে রয়েছে তার স্বপ্নের বাড়ি ‘মান্নাত’। প্রতিবছর হাজার হাজার মানুষ অভিনেতার সেই বাড়ির দেখতে যান। সেই ‘মান্নাত’ যেন তার ভক্তদের কাছে একপ্রকার স্বর্গ। এই বাড়ির ইন্টিরিয়র ডিজাইন স্বয়ং নিজের হাতে করেছেন শাহরুখ পত্নি গৌরি খান।

Advertisement

বাড়িটি সৌন্দর্য তা দেখলে যে কারোরই মন জয় হবে এটি নিশ্চিত। কারণ বাড়িটিতে যেভাবে সাবেকিয়ানার ছোঁয়া রয়েছে তা দেখলেই সকলের মন ভরে যায়। বাড়িটির রঙে রয়েছে নানা রকমের সেড। পাশাপাশি বাড়ির প্রতিটি দেওয়ালে রয়েছে বিভিন্নরকম পেইন্টিং এর সমাহার। রয়েছে বিভিন্ন রকম মুর্তি যা বাড়িটির ঐতিহ্যকে বহাল রাখে। এই বাড়ি পরিচর্যা করার জন্য রাখা হয়েছে বেশ কিছু মানুষকে।

Advertisement

বাড়ির সম্মুখেই রয়েছে একটি বড়ো বাগান। গৌরী খানের সাজার ঘরের মধ্যে রয়েছে একটি সুসজ্জিত ড্রেসিং টেবিল। পাশাপাশি বাড়িতে রয়েছে একটি গ্ৰান্ড স্টাডি রুম যেখানে সুসজ্জিত রয়েছে কিং খানের সমস্তরকম যাবতীয় পুরস্কার।

Advertisement

বাড়িটির আনাচ কানাচ খুবই নিপুণভাবে সুসজ্জিত। প্রতিবছর অভিনেতার জন্মদিনে তার বাড়ির সামনে ভিড় জমান তার হাজার হাজার অনুগামী এবং বাড়ির একটি অংশে দাঁড়িয়ে সমস্ত ভক্তদের ভালোবাসা গ্রহণ করেন তিনি।

Advertisement

‘মন্নত’ ছাড়াও আলিবাগে রয়েছে অভিনেতার ২০,০০০ বর্গ কিলোমিটারের একটি ফার্ম হাউস। যার মূল্য প্রায় ২০০ কোটির বেশি। পাশাপাশি লন্ডনে রয়েছে একটি বিশাল বহুল বাড়ি। সাথে দুবাইতে ৮৫০০ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে রয়েছে তার বিলাসবহুল বাংলা। যার মান সিগনেচার ভিলা।

Advertisement

শুধু বাড়ি নয় অভিনেতার গাড়ির কালেকশন ও সকলকে তাক লাগিয়ে দেওয়ার মতন। বিএমডব্লিউ, অডি, মারসিটিস ও বুগ্যাতি বেরনও সহ রয়েছে মোট ৯ টি বিলাসবহুল গাড়ি। পাশাপাশি রয়েছে একটি প্রাইভেট জেট।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button