এই হাতিটির কয়টি পা বলুন তো,এই পরীক্ষার মাধ্যমেই বোঝা যাবে আপনার চোখের অবস্থা

আজকাল সোশ্যাল মিডিয়ায় অনেক কিছুই ভাইরাল হয়। তারমধ্যে অনেক ইলিউশনের ছবিও ভাইরাল হয়। যার মধ্যে অপটিক্যাল ইলিউশন ও রয়েছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আরো একটি অপটিক্যাল ইলিউশন এর ছবি ভাইরাল হয়েছে।

Advertisement

সকলেই বেশ অবাক হয়ে ভাইরাল হওয়া ছবিটি দেখছেন। ছবিটিতে একটি হাতি রয়েছে। সেই হাতির কয়টি পা রয়েছে সেটি নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছেন নেট পাড়ায়। এই ছবিটি অনেক দিনের পুরনো একটি ছবি। দেখে নিন সেই ছবি।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি ছাড়া হয়েছে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে। ছবিটি ছেড়ে জানতে চাওয়া হয়েছে যে ছবির হাতি টির কয়টি পা রয়েছে চারটি না পাঁচটি। ছবিটি প্রকাশ হতেই শোরগোল পড়ে গেছে নেট দুনিয়ায়। এই ধাধার উত্তর দিতেই ব্যস্ত এখন সোশ্যাল মিডিয়া।

Advertisement

ইতিমধ্যেই কমেন্টে অনেকেই নিজের নিজের মতামত প্রকাশ করেছেন। কেউ হাতিটির চারটি পা দেখতে পাচ্ছেন আবার কেউ পাঁচটি। তাদের দেওয়া উত্তর থেকেই বোঝা যাচ্ছে তাদের চোখের অবস্থা কেমন। সেজন্যই বহু মানুষ এই ধাধার উত্তর দিয়েছেন।

Advertisement

তবে ভাইরাল হওয়া ছবিটি দেখলে বোঝা যায় যে খুব বুদ্ধি করে হাতির ছবিটি তৈরি করা হয়েছে। ছবিটা দেখে কেউ বলছে চারটি পা আবার কেউ বলছে পাঁচটি পা। তাছাড়া এই ছবিতে যে হাতিটি রয়েছে তার দুটি পা এর কথা থাকলেও অপর দুটি পায়ের পাতা ভালোভাবে বোঝা যাচ্ছে না। এর ফলে হাতি টির চারটি পা রয়েছে নাকি পাঁচটি পা সেটিও বোঝা যাচ্ছে না।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button