বাড়িতে রয়েছে মানিপ্লান্ট ? বা লাগাবেন ভাবছেন ? তবে মেনে চলুন এই কটি নিয়ম

জ্যোতিষ শাস্ত্রে বলা আছে বাস্তু ঠিক রাখতে ও সাংসারিক জীবন যাত্রার উন্নতি, অর্থের আগমন ঘটাবার ক্ষেত্রে উদ্ভিদেরও গুরুত্ব রয়েছে। কিছু কিছু এমন উদ্ভিদ রয়েছে যারা বাড়ির শুধু সৌন্দর্য বৃদ্ধি করে না আর্থিক সাথে বাস্তুর ও উন্নতি ঘটায়, এমনই একটি জনপ্রিয় উদ্ভিদের নাম মানিপ্লান্ট।বাস্তু শাস্ত্র মতে এই গাছটি অত্যন্ত শুভ বলে আখ্যায়িত। গাছটি সম্বন্ধে প্রচলন আছে এটি কিনে এনে বাড়িতে প্রতিস্থাপন উচিত নয়।জেনে নিন এমন কিছু নিয়ম যা পালন করলে অর্থনৈতিক উন্নয়ন ঘটবে দুর্ভাগ্য বদলে যাবে-

Advertisement

অর্থ ও সৌভাগ্যের প্রতীক মানিপ্লান্ট প্রতিস্থাপন করুন বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে। ভগবান গনেশের আশীর্বাদ সমৃদ্ধ রয়েছে এই দিক যা সংসারে সুখ ও আর্থিক উন্নয়ন ঘটাতে সাহায্য করবে। গণপতি বিচারের শুভ দিনে মানিপ্লান্ট বাড়িতে আনুন আপনার ভাগ্য পরিবর্তন হতে পারে।

Advertisement

উত্তর পূর্ব প্রান্তে মানিপ্লান্ট থাকলে তা সরিয়ে ফেলার চেষ্টা করুন কারণ এতে অর্থাগমের সমস্যা দেয় এবং হিতে বিপরীত হতে পারে। সম্পর্কে মধুরতা আনতে হার্ট আকৃতির পাতা রূপক মানিপ্লান্ট প্রতিস্থাপন করান এতে সুখ শান্তি বজায় থাকবে। রবিবারে কখনোই গাছটিকে জল প্রদান করা উচিত নয়।

Advertisement

মানিপ্লান্ট মাটির দিকে কখনোই ছড়িয়ে যেতে দেবেন না। এর অর্থ আপনার অর্থের ব্যয় প্রয়োজনীয় নয় এমন সামগ্রী তে বেশি হচ্ছে তা আটকানো উচিত।দড়ি বা লাঠির সাহায্য নিতে পারেন গাছ টিকে মাটিতে নেতিয়ে পড়া থেকে বাঁচাতে। এতে সংসারের আর্থিক অভাব দূর হবে সংসারের শান্তি বজায় থাকবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button