বড়োসড়ো পতন স্বর্ণের মূল্যে,রেকর্ড দরের থেকে ৮,২৫০ টাকা কমলো সোনার দাম

সোনা অত্যন্ত মূল্যবান একটি ধাতু। তা হলেও এর প্রচুর চাহিদা রয়েছে। বাজারে সবসময় চরা দাম থাকে সোনার। গত সপ্তাহ থেকে সোনার দাম ক্রমশ হ্রাস পাচ্ছিল। তবে এবার নতুন অর্থবর্ষেও সোনার দাম কিছুটা নিম্নমুখী হয়েছে।

Advertisement

সপ্তাহের শুরুতেই রবিবার আবারও কমলো সোনার দাম। তবে দাম একদিকে কমলেও একদিকে একটু বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম কমেছে মাত্র ১৫০ টাকা। অন্যদিকে আবার ২৪ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ১০ টাকা বৃদ্ধি পেয়েছে।

Advertisement

রবিবার ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,৯৫০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৫২,৪৮০ টাকা। পশ্চিম বঙ্গের রাজধানী কলকাতাতেও কিছুটা কমেছে সোনার দাম। কলকাতায় ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম কাল ৪,৮১০ টাকা ছিল। আজ তার থেকে ১৫ টাকা দাম কমেছে। ২৪ ক্যারেট সোনার দাম কাল ছিল ৫২,৪৭০ টাকা। আজ ১৬০ টাকা কমে দাম হয়েছে ৫২,৩১০ টাকা।

Advertisement

গতকালের থেকে ১৫০ টাকা কমে সোনার নতুন দাম হয়েছে ৪৭,৯৫০ টাকা। রেকর্ড দরের থেকে ৮,২৫০ টাকা কমেছে এই দাম। সোনার সঙ্গে সঙ্গে রুপোর দামও কিছুটা কমেছে। গতকাল ১০ গ্রাম রুপোর দাম ছিল ৬৭৬ টাকা। আজ সেই দাম কমে হয়েছে ৬৬৮ টাকা। সোনা ও রুপোর দাম হ্রাস পাওয়ায় ক্রেতামহল খুশি হলেও বার বার দামের উত্থান পতনে চিন্তায় পড়েছেন তারা।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button