আর্থিক সমস্যা দূর করতে চাইলে,ভুলেও মানিব্যাগে রাখবেন না এই কয়েকটি জিনিস

আমরা প্রত্যেকেই জীবনে আর্থিক স্বচ্ছলতা ও সমৃদ্ধি কামনা করে থাকি। কেই বা না চায় বলুন যে তাঁর ব্যাংক একাউন্ট এবং মানিব্যাগ দুটোই ভর্তি থাকুক টাকা পয়সায়। কিন্তু ব্যক্তিগত জীবনের ও পেশাগত ক্ষেত্রে আমরা বহু চেষ্টার পরেও খরচ কমাতে পারি না। এমনকি অনেক সময় বাড়তি খরচ হয়ে যায়। এমনকি কখনো কখনো এমন সময় আসে যখন জলের মতো বেরিয়ে যায় সমস্ত সঞ্চয়।

Advertisement

এমনকি বহু মানুষের জীবনে এও দেখা যায় যে জীবনে বহু অর্থ উপার্জনের পরেও পর্যাপ্ত অর্থ সঞ্চয় করতে সক্ষম হন না। কিন্তু আপনি কি জানেন আমাদের কিছু কিছু কাজের জন্যই আমাদের জীবনে দেখা যায় অর্থ সংকট ও সঞ্চয়ের সমস্যা। কিন্তু এর প্রতিকার পাবেন কিভাবে? আজকের এই প্রতিবেদনে সেই সম্বন্ধে আলোচনা করা হবে।

Advertisement

জ্যোতিষশাস্ত্র মতে মনে করা হয় যে,টাকা-পয়সা সঠিকভাবে রাখলে যে কোনো ব্যক্তির আর্থিক সমস্যা দূর হয়। পাশাপাশি টাকা-পয়সার ঠিকভাবে রক্ষণাবেক্ষণ না করতে পারলেও বহুভাবে আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই জেনে নিন বাস্তু শাস্ত্র মতে টাকা পয়সা রাখার সঠিক নিয়ম কী?

Advertisement

বাস্তুশাস্ত্র অনুযায়ী কিছু কিছু জিনিস আমাদের মানিব্যাগে রাখা খুবই অশুভ বলে মনে করা হয়। জ্যোতিষীদের মতে মানিব্যাগে যদি এই সমস্ত জিনিস রাখা হয় তবে কোন ভাবেই টাকা পয়সা বাঁচানো সম্ভব হয় না বরং খরচ আরো বাড়তে থাকে। তাই কখনো ভুলেও মানিব্যাগে পুরোনো কাগজ, বিল, রসিদ রাখতে যাবেন না।

Advertisement

বাস্তুশাস্ত্র মতে লোহার কোনরূপ বস্তু মানিব্যাগে রাখা উচিত। বিশেষ করে লোহার তৈরি কোন রকম ধারালো জিনিস ছুরি, ব্লেড ইত্যাদি কখনো ভুলেও মানি ব্যাগে রাখবেন না। এছাড়াও কোনরকম ওষুধ মানিব্যাগে রাখা অশুভ বলে মনে করা হয়। মানিব্যাগে এই সমস্ত জিনিস রাখলে পকেটে টাকা থাকে না বলে মনে করা হয়।

Advertisement

সবসময় ছেঁড়া পার্স ব্যবহার করা থেকে বিরত থাকুন। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী মনে করা হয় ছেঁড়া বা খারাপ জিনিস ব্যবহার করলে জীবনে শনি এবং রাহুল খারাপ প্রভাব বৃদ্ধি হয়। তার ছেড়া পার্স ব্যবহার করলে মানুষের জীবনে অর্থনৈতিক সংকট তৈরি হতে পারে। তাই পার্স ছিঁড়ে গেলে অতিসত্বর সেটি পরিবর্তন করার চেষ্টা করুন।

Advertisement

মানিব্যাগে বেশি খুচরো পয়সা রাখবেন না। মানিব্যাগে খুচরো পয়সা রাখার ফলে ঝনঝন শব্দ আসে এবং এটি অশুভ লক্ষণ বলে মনে করা হয়। জ্যোতিষ শাস্ত্র মতে মা লক্ষ্মী এই শব্দ থেকে ক্ষুব্ধ হন। তাই মা লক্ষ্মীর আশীর্বাদ থেকে বঞ্চিত হতে না চাইলে কখনোই পার্সে বেশি খুচরো পয়সা রাখবেন না।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button