মুকেশ আম্বানির গাড়ির ড্রাইভারের এক মাসের বেতন একজন সাধারণ ভারতীয়র সারাজীবনের রোজগারের সমান

মুকেশ আম্বানি বর্তমানে ভারতবর্ষের সবচেয়ে ধনী ব্যক্তি। শোনা যায় তিনি নাকি গোটা এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে ধনী ব্যাবসায়ী। তার বিপুল পরিমাণ সম্পত্তির পরিমাণ সাধারণ মানুষের কল্পনার বাইরে। অতিরিক্ত বিলাসবহুল জীবনযাপনের জন্য তিনি এবং তার পরিবার মাঝে মধ্যেই খবরের শিরোনামে উঠে আসেন।

Advertisement

বিভিন্ন রকম ব্যাবসার মাধ্যমে তাদের সম্পত্তির পরিমাণ দিন দিন বেড়েই চলেছে। তার ছেলে মেয়ে এবং স্ত্রী বিলাসবহুল জিনিসপত্র ব্যাবহারের কারণে মাঝে মাঝেই চর্চার মুখে পড়েন। দেশের সবচেয়ে দামী বাড়ি রয়েছে তার। বিভিন্ন রকম দামি দামি গাড়ি থেকে শুরু করে পার্সোনাল হেলিকপ্টার এবং এরোপ্লেন ও আছে তাদের।

Advertisement

সম্প্রতি নতুন একটি গাড়ির জন্য আবার খবরের শিরোনামে এসেছেন মুকেশ আম্বানি। এই গাড়িটির নিরাপত্তা ব্যাবস্থা রাষ্ট্রপতির নিরাপত্তা ব্যাবস্থার সমান। বিএমডব্লিউ ৭ সিরিজের গাড়িটি তার নিরাপত্তা ব্যাবস্থার জন্য বিখ্যাত। এই গাড়িটির বাজার মূল্য বর্তমানে ৮.৭ কোটি টাকা।

Advertisement

গাড়িটির নিরাপত্তা ব্যাবস্থা খুব উন্নত। গাড়িটির জানলা ৬৫ মিলিমিটার পুরু বুলেট প্রুফ কাচ দিয়ে তৈরি। যার ওজন প্রায় ১৫০ কেজির মতন। একেফর্টিসেভেন দিয়ে শুট করলেও আঘাতপ্রাপ্ত হবেনা গাড়িটি। এছাড়া ১৭ কেজি ওজনের বিস্ফোরক ও গাড়িটির কোনো ক্ষতি করতে পারবেনা। গাড়ির চাকা গুলিতেই বুলেট প্রুফ ভাবে তৈরি করা হয়েছে। কোনরকম অবস্থাতে গাড়িটি দুমড়ে মুচড়ে যাবেনা। গাড়ির ইঞ্জিন ৫৪৪ বিএইচপি শক্তি উৎপন্ন করতে সক্ষম।

Advertisement

আম্বানি গাড়ি চালকের মাসিক ভাড়া ২ লক্ষ টাকা। বিশেষ পদ্ধতিতে নিয়োগ করা হয় তাদের ড্রাইভারকে। নানারকম ট্রেনিং এর পর হাজারো টেস্টে পাস করে তবেই আম্বানি গাড়ি চালক হওয়া যায়। অনেক বেসরকারি সংস্থার মাধ্যমে তারা ড্রাইভারের খোঁজ নিয়ে থাকেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button