ফের বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর,তীব্র গরমে কিছুটা হলেও স্বস্তি মিলবে শহরবাসীর

আজ কলকাতা সহ রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবারও বৃষ্টি হওয়ার কিছুটা সম্ভাবনা ছিল। আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রাজ্যে কালবৈশাখীর সুক্ষ সম্ভাবনা রয়েছে। এই খবরে তীব্র গরমে কিছুটা হলেও স্বস্তি মিলেছে নাগরিকদের।

Advertisement

মার্চেই হাসফাঁস গরমে নাজেহাল হয়ে উঠেছিল শহরবাসী। তবে বৃষ্টির পূর্বাভাসে আশার আলো দেখছে তারা। আবহাওয়া বিদরা জানাচ্ছেন রবিবার দু এক ফোঁটা বৃষ্টি পড়তে পারে রাজধানী সহ আরও বেশ কিছু জেলায়।

Advertisement

আবহাওয়া দপ্তর জানিয়েছে এই মুহূর্তে দুটি নিম্নচাপ রাজ্য কে ঘিরে রয়েছে। তার মধ্যে একটি অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে এবং আরেকটি রয়েছে নিম্ন গাঙ্গেয় সমভূমির উপর। নিম্নচাপ দুটির আকর্ষণে প্রচুর জলীয় বাষ্প রাজ্যে প্রবেশ করছে। যার ফলে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টা রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

আরও জানা গেছে নিম্নচাপ দুটির ফলে রাজ্যে কালবৈশাখী ঝড় হতে পারে। কিন্তু সেই ঝর ঘূর্ণিঝড়ের মতন অতোটা ভয়ংকর প্রভাব ফেলবেনা। তবে দক্ষিণ আন্দামান সাগরে যে নিম্নচাপ টি রয়েছে সেটি নিয়ে আবহাওয়াবিদরা চিন্তায় আছেন। সেই ঝড়টি আগামীতে কি রূপ ধারণ করবে সেটা এখনো অব্ধি বোঝা যাচ্ছে না।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button