নুন শুধু খাবারের স্বাদই নয়,আমাদের চুল ও লম্বা করতে সাহায্য করে,জেনে নিন কিভাবে

লবণ ছাড়া খাবারের স্বাদ অসম্পূর্ণ। যে কোনো রান্নার একটি অতি গুরুত্বপূর্ণ উপকরণ হলো নুন। লবণের পরিমানের উপর খাবারের স্বাদ নির্ভর করে। তবে লবণ শুধু খাবারের স্বাদ বাড়াতেই নয়, আপনার চুলের সৌন্দর্য বজায় রাখতেও সাহায্য করবে। জেনে নিন কিভাবে।

Advertisement

সুন্দর চুলের জন্য মানুষ কত কিনা করে। বাজারের বহু কেমিকাল যুক্তি জিনিস ব্যাবহার করে চুল নষ্ট হয়ে যায়। তবে ঘরোয়া উপায়ে যে চুল সুন্দর রাখা যায় সেটা অনেকেই জানেন না। আর নুন যে চুলের জন্য উপকারী তা হয়তো অনেকেই ভাবতেই পারছেন না। জেনে নিন নুন কিভাবে আপনার চুলকে সুন্দর রাখবে।

Advertisement

লবণ ব্যাবহার করলে কিছুদিনের মধ্যেই চুল ঝলমলে এবং সুন্দর হয়ে উঠবে। অতিরিক্ত খুশকি কমাতে সাহায্য করে লবণ। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে লবণ ব্যাবহার করতে পারেন। এছাড়া তৈলাক্ত চুল থেকে মুক্তি পেতে লবণের জুড়ি মেলা ভার।

Advertisement

খুশকি দূর করতে প্রথমে কিছুটা নুন হাত দিয়ে মাথায় ছিটিয়ে নিন। তারপর হালকা হাতে সুন্দর করে ম্যাসাজ করুন। এভাবে কিছুক্ষণ রেখে তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এরকম ১৫ দিন করলেই খুশকি দুর হয়ে যাবে। তবে এটি সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতি। এটি কাজে লাগানোর আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button