এই মাসের শেষে টানা ৪ দিন বন্ধ থাকবে ব্যাংক, আজই সেরে ফেলুন সমস্ত জরুরী কাজ

মার্চ মাস কে আর্থিক বছরের শেষ মাস হিসেবে গণ্য করা হয়। বিভিন্ন দাপ্তরিক হিসেব নিকেষ সম্পূর্ণ হয় এই মাসে। ফলে এই মাসে ব্যাংকে একাধিক কাজ থাকে আমজনতার। তবে এমন অবস্থায় দেশজুড়ে টানা ৪ দিন বন্ধ থাকবে ব্যাংক। আপাতত তেমনটাই খবর। এর জেরে ব্যাপক সমস্যায় পড়তে পারেন ব্যাংকের গ্রাহকরা।

Advertisement

ভারতীয় স্টেট ব্যাংক সূত্রে খবর,চলতি মাসের ২৮ এবং ২৯ তারিখ ব্যাংক বন্ধের ডাক দিয়েছে একাধিক কর্মী সংগঠন। যাদের মধ্যে রয়েছে ব্যাংক এমপ্লয়িজ ফেডারেশন অফ ইন্ডিয়া, অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন ও অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশন এর মতো সংগঠন গুলি। এমন অবস্থায় প্রতিটি ব্যাংকেই নোটিশ জারি করা হয়েছে।

Advertisement

যার জেরে আগামী সপ্তাহের সোম ও মঙ্গলবার বন্ধ থাকতে পারে সমস্ত ব্যাংকের আর্থিক লেনদেন। এছাড়াও প্রভাব পড়তে পারে এটিএম পরিষেবাতেও। মূলত ব্যাংকের বেসরকারিকরণে কেন্দ্রের সিদ্ধান্তের ন্যায় একজোট হয়ে আন্দোলনে সরব হয়েছে সমস্ত ব্যাংক কর্মীরা।‌ তাই এই ব্যাংক বন্ধের ডাক দিয়েছে তারা।

Advertisement

এছাড়া আগামী ২৬ তারিখ চতুর্থ শনিবার ও ২৭ তারিখ রবিবার হওয়ার কারণে এমনিতেই বন্ধ থাকছে ব্যাংক। ফলে টানা চারদিন বন্ধ থাকতে চলেছে ব্যাংক এর পরিষেবা। এতে ভোগান্তিতে পড়বে আমজনতা। ‌তবে গ্রাহকদের যাতে কোনো রকম অসুবিধা না হয় সেদিকে নজর রেখে সমস্ত ব্যাঙ্কিং পরিষেবা চালু রাখতে বদ্ধপরিকর এস বি আই।

Advertisement

সেই প্রসঙ্গে এসবিআই এর তরফ থেকে জানানো হয়েছে যে,ব্যাংকের গ্রাহকদের যাতে কোনরকম সমস্যা না হয় তার জন্য সমস্ত পদক্ষেপ গ্রহণ করবে ব্যাংক। এছাড়া আগামী মাসে প্রায় ১৫ দিন বন্ধ থাকতে চলেছে ব্যাংক। বিভিন্ন রাজ্যের বিভিন্ন অনুষ্ঠানের সূচী মেনে বন্ধ থাকবে ব্যাংক। গত মাসে রয়েছে পহেলা বৈশাখ ও আম্বেদকর জয়ন্তীর মতো একাধিক উৎসব। ফলে সাধারণভাবেই এই দিনগুলিতে বিঘ্নিত হবে ব্যাঙ্কিং পরিষেবা।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button