জানেন কি ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির ১ ঘণ্টার আয় কত? জানলে অবাক হবেন আপনিও

বর্তমানে ভারতের সর্বাধিক ধনী এবং সফল ব্যাবসায়ী হলেন মুকেশ আম্বানি। গোটা এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে ধনী ব্যক্তি তিনি। তাদের নিয়ে সাধারণ মানুষের কৌতূহলও রয়েছে প্রচুর। চরম বিলাশ বহুল জীবনযাপনের জন্য তিনি এবং তার পরিবার মাঝে মাঝেই খবরের শিরোনামে উঠে আসেন।

Advertisement

মুকেশ আম্বানি তার পরিবার নিয়ে মুম্বাইতে থাকেন। সেখানেই ভারতের সবচেয়ে দামী বাড়ি অ্যান্টিলিয়া তে বসবাস করেন তারা। বিলাশ বহুল বাড়ির পাশাপাশি তার কাছে অনেক বিলাসবহুল গাড়ি ও রয়েছে। প্রাইভেট জেট এবং নিজস্ব হেলিকপ্টার ও আছে তার কাছে।

Advertisement

রিপোর্ট অনুযায়ী বর্তমানে রিলায়েন্স কোম্পানির কর্ণধার মুকেশ আম্বানির দৈনিক আয় ১৫০ কোটির উপরে। তার মোট সম্পত্তির পরিমাণ ৭,৭৪,৬২৫০ কোটি টাকা। বর্তমানে তার ব্যাবসা আরও বৃদ্ধি পেয়েছে এবং প্রচুর লাভ ও হচ্ছে। চলতি বছরে তার লাভের পরিমাণ ৬০৮ মিলিয়ন ডলার বৃদ্ধি পেয়েছে।

Advertisement

Advertisement

বর্তমানে রিলায়েন্স কোম্পানির দৈনিক আয় প্রায় ৮০ কোটি টাকা। রিলায়েন্স কোম্পানির জিও প্ল্যাটফর্ম এবং জিও রিটেলার ভারতে ভীষণ জনপ্রিয়। এই দুই প্ল্যাটফর্ম থেকেও প্রচুর লাভ করেন তার কোম্পানি। ভারতে প্রতি ঘণ্টায় জিওর আয় হয় প্রায় ১০ কোটি টাকা এবং রিটেলের উপার্জন হয় প্রায় ১৮ কোটি টাকা।

Advertisement

জিও থেকে দৈনিক উপার্জন হয় প্রায় ২৪৪ কোটি টাকা। আর রিটেল থেকে প্রতিদিন লাভ হয় প্রায় ৪২৪ কোটি টাকা। ঘন্টা হিসেবে ধরলে জিও থেকে ঘণ্টায় প্রায় ৪৪ লক্ষ টাকা লাভ হয়। অন্যদিকে রিটেল থেকে ঘণ্টায় লাভ হয় ১ কোটির উপরে। এছাড়াও আরও অন্যান্য ব্যাবসার ক্ষেত্র থেকে ঘণ্টায় কোটি কোটি টাকা উপার্জন করেন মুকেশ আম্বানি।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button