এবার কলকাতায় বসতে চলেছে বাদামকাকু ভুবন বাদ্যকরের মূর্তি

বীরভূমের এক সাধারণ বাদাম বিক্রেতা গান গেয়ে রাতারাতি ভাইরাল হয়েছিল। ভাগ্যের জোড়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি। শুধুমাত্র দেশ নয় বিদেশেও পৌঁছে গেছে তার গাওয়া কাচা বাদাম গান। দেশ ও বিদেশের বহু সেলিব্রিটি তার গানে রিলস বনিয়েছেন।

Advertisement

তবে কিছুদিন আগে এক ইন্টারভিউ তে বিরূপ মন্তব্য করায় নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে। সবাই ভেবেছিলেন অন্যদের মতন তার জনপ্রিয়তাও কিছুদিনের মধ্যে শেষ হয়ে যাবে। কিন্তু তার জনপ্রিয়তা দিন দিন বেড়েই যাচ্ছে। শোনা যাচ্ছে বিদেশি গায়কের সঙ্গে গান করার অফার পেয়েছেন তিনি। সম্প্রতি তিনি নিজের একটি ইউটিউব চ্যানেল ও খুলে ফেলেছেন।

Advertisement

তবে জানা গিয়েছে কলকাতায় তৈরি হয়েছে বাদাম কাকুর মূর্তি। কলকাতার কুমার টুলিতে বাদাম কাকুর প্রতি ভালোবাসা জানিয়ে তার জলজ্যান্ত মূর্তি বানিয়েছেন শিল্পী পরিমল পাল। মূর্তি টি একঝলক দেখে আসল না নকল তা বোঝা দায়। এতটা নিখুঁত মূর্তি দেখে শিল্পীর প্রতি ভালোবাসা জানিয়েছেন অসংখ্য মানুষ।

Advertisement

শিল্পী পরিমল পালের কাছে মূর্তি তৈরি করার কারণ জানতে চাইলে তিনি জানান ভুবন বাবু গান গেয়ে গোটা বিশ্বের কাছে বাংলাকে প্রতিষ্ঠা করেছেন। তাই তাকে শ্রদ্ধা জানাতেই তার মূর্তি প্রতিষ্ঠা করেছেন তিনি। দোলের দিন কুমোরটুলির ঢাকেশ্বরী মন্দিরের কাছে স্বাধীন সংঘের মণ্ডপে থাকবে তার মূর্তি। দোলপূর্নিমায় গোপালের পুজো হয় সেখানে। সেখানেই প্রতিষ্ঠিত হবে তার মূর্তি এবং সেখানে ভুবন বাবু সশরীরে উপস্থিত থাকুন এটাই চাইছেন তারা।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button