ধেয়ে আসতে চলেছে ঘূর্ণিঝড় অশনি,জেনে নিন কতটা প্রভাব পড়বে বাংলায়

এখন বসন্ত কাল হলেও গরমে নাজেহাল হচ্ছেন শহরবাসী। আবহাওয়া দপ্তর থেকে জানা যাচ্ছে গরমের মাত্রা আরও বৃদ্ধি পাবে। আগামী সপ্তাহে তাপমাত্রা আরও ৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে বলেও জানা গেছে। মার্চের শুরু থেকেই বিভিন্ন ঘূর্ণিঝড়ের আভাস ও পাওয়া যাচ্ছে।

Advertisement

আবহাওয়া দপ্তর থেকে জানিয়েছে ঘূর্ণিঝড় অশনি আছড়ে পড়বে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। তবে পশিমবঙ্গে তার প্রভাব পড়বেনা এমনটাই জানিয়েছেন তারা। বঙ্গোপসাগরের বুকে গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে। যা শক্তি বাড়িয়ে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে আছড়ে পড়বে।

Advertisement

বঙ্গোপসাগর থেকে বাক নিয়ে মায়ানমার উপকূলে ও আছড়ে পরতে পারে ঘূর্ণিঝড় অশনি। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৭৫ থেকে ৮৫ কিলোমিটার হতে পারে। এই ঝড়ের নামকরণ করেছে আমাদের প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা। ঝড়ের জন্য আন্দামান উপকূল থেকে সবাইকে সরে যেতে বলা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্র যেতে বারণ করা হয়েছে।

Advertisement

বাংলায় এই ঝড় কোনরকম প্রভাব ফেলবেনা বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে উত্তরবঙ্গের কোনো কোনো জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই এবং বাতাসে আদ্রতার পরিমাণ থাকবে ৯৩ শতাংশ। যার ফলে বেশ গরম থাকবে শহরে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button