কালো দাগ দূর হবে, ত্বকের সৌন্দর্য বাড়াতে ৫ টি ফেসপ্যাক

 

Advertisement

ত্বক একেবারে ঝকঝকে পরিষ্কার করতে নিচের দেওয়া যেকোনো একটি ফেসপ্যাক প্রতিদিন ব্যবহার করুন। দেখবেন ত্বক উজ্জ্বল হয়ে গেছে।

Advertisement

১) দুই চামচ মসুর ডাল বাটা, এক চা চামচ কাঁচা দুধ এবং এক চিমটে হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে গলায় ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। পরে যদি ফুরিয়ে যায় তাহলে প্রয়োজনমতো ওই একই অনুপাতে উপাদানগুলি আবারও সম পরিমাণে তৈরি করে ফেলে স্নান করার আগে ঘষে ঘষে লাগিয়ে কিছুক্ষণ রেখে জল দিয়ে ধুয়ে ফেললেই একেবারে পরিষ্কার ত্বক পাবেন।

Advertisement

২) বেসনের সাথে টক দই ভালো করে মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি স্নানের আগে ভালো করে ত্বকে লাগিয়ে নিন। টক দইয়ের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজেই দূর করবে। ত্বক সুন্দর করে দেবে।

Advertisement

৩) বেসন, কফি পাউডার এবং চালের গুঁড়োর সঙ্গে পরিমাণমতো কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি সপ্তাহে তিন দিন স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

Advertisement

৪) বেসন অনেকদিন থেকে প্রাকৃতিক উপাদান হিসাবে রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। দুধের সরের সঙ্গে বেসন, সমপরিমাণে মিশিয়ে যদি পিছিয়ে গলায়, হাতে, মুখে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে তারপর স্নান করে নেওয়া যায়। তাহলে ত্বক অনেক সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হয়ে যায়।

Advertisement

৫) কফি খেতে আমরা ভীষণ পছন্দ করি। তবে অনেকেই জানিনা যে কফি আমাদের ত্বকের জন্য কতখানি উপকারী। কফি পাউডার এর সঙ্গে প্রয়োজনমতো কাঁচা দুধ মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি যদি ভালো করে মুখের মধ্যে লাগিয়ে রেখে কিছুক্ষণ পরে স্নান করে নেওয়া যায়, তাহলে ত্বকের ওপরে হওয়ার সমস্ত কালো দাগ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। তবে যদি তাড়াতাড়ি ফলাফল পেতে চান, পরপর সাতদিন স্নানের আগে এটি ব্যবহার করুন। দেখুন আপনার ত্বক একেবারে আয়নার মতন সব পরিষ্কার হয়ে যাবে।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button