আপনার কাছে এই ১০ টাকার নোট থাকলেই মিলবে ২ লক্ষ টাকা,জেনে নিন কীভাবে

করোনা অতিমারির কারণে গোটা বিশ্বের অর্থনীতি নড়ে গিয়েছে। বিশ্বের বিভিন্ন বড় বড় দেশের পাশাপাশি ভারতের ও একই অবস্থা। এমন অবস্থায় চাকরি হারিয়ে বেকার হয়ে পড়েছেন বহু মানুষ। তবে শুধুমাত্র চাকরি বললে ভুল হবে। অনেক বড় বড় ব্যবসায়ীরাও মুখ থুবড়ে পড়েছে করোনার প্রাদূর্ভাবে।

Advertisement

এমন পরিস্থিতিতে বহু মানুষ একটি কাজ করে নিজের রুজিরুটি সংগ্রহের পথে এগিয়েছে। তবে আপনাকে যদি বলি কেবলমাত্র একটি টাকার বিনিময়ে আপনি পেয়ে যেতে পারেন লক্ষাধিক টাকা। শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। যদি আপনি পুরোনো নোট সংগ্ৰাহক হয়ে থাকেন তবে এই প্রতিবেদনটি আপনার জন্যেই।

Advertisement

আজকাল বহু মানুষ নিজের শখের বশে পুরোনো নোট বা কয়েন সংগ্রহ করে থাকেন।‌ কিন্তু অনেকেই হয়তো অজনা পুরোনো নোট বা কয়েন আন্তর্জাতিক বাজারে নিলাম হয়। যার জেরে কেবলমাত্র পুরোনো ১ অথবা ৫ টাকার নোটের বিনিময়ে পেয়ে যাবেন লক্ষাধিক টাকার মূল্য। এমনকি রাতারাতি হয়ে যেতে পারেন কোটিপতিও।

Advertisement

সম্প্রতি একটি রিপোর্টে জানা গিয়েছে,আপনার কাছে যদি ১০ টাকার নোট থাকে যাতে ৭৬৮ নম্বর রয়েছে তাহলে আপনি নিমেষেই হয়ে যেতে পারেন লাখপতি। যা আপনি জনপ্রিয় ই-কমার্স সাইট e-bay তে বিক্রি করতে পারবেন। ইসলাম ধর্ম অনুযায়ী ৭৮৬ নম্বরটিকে একটি পবিত্র নম্বর হিসেবে মনে করা হয় যার গুরুত্ব অপরিসীম। তাদের কাছে এই নম্বরটি ভাগ্যের প্রতিক।

Advertisement

তাই ধর্মীয় ভাবাবেগ মতে অনেকেই লাখ টাকার বিনিময়ে এইধরনের নোট কিনতে রাজি হয়ে যায়। এমনকি ২ লাখ টাকা পর্যন্ত ও বিক্রি হয় ৭৮৬ সংখ্যার এই নোট।‌ আপনার কাছে যদি এরকম নোট থেকে থাকে তবে প্রথমে e-bay সাইটে গিয়ে seller আপনার নাম নথিভুক্ত করতে হবে। এরপর সেই নোটের স্পষ্ট ছবি তুলে আপলোড করতে হবে। এবার কেউ যদি এরকম নোট কিনতে চায় তবে সে আপনার সাথে যোগাযোগ করবে। তবে মনে রাখবেন ৭৮৬ সংখ্যার নম্বরই চড়া দামে বিক্রি হবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button