রাশি অনুযায়ী বেছে নিন আপনার বাড়ির শুভ রং,পরিবারে আসবে সুখ-সমৃদ্ধি

প্রতিটি মানুষের বাড়ি হল একটি মূল্যবান সম্পত্তি। একটি বাড়ি তৈরি করতে মানুষ নিজের সবকিছু বিনিয়োগ করেন। বাড়ি তৈরির পর ঘর সাজানোর সময় একটি সবচেয়ে কঠিন কাজ হলো বাড়ির রং নির্বাচন করা। কারণ বাড়িতে সঠিক রং এর ওপর মানুষের পার্সোনালিটি নির্ভর করে। তবে বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়ির রং এর ওপরও আপনার ভাগ্য নির্ভর করে। তবে জেনে নিন আপনার রাশি অনুযায়ী কোন রং আপনার বাড়ির জন্য শুভ।

Advertisement

মেষ রাশি- যেহেতু মেষ রাশি মঙ্গল গ্রহের সাথে যুক্ত তাই লাল ও কমলা রঙ আপনার বাড়ির জন্য শুভ। এই রঙগুলো আপনার শরীরের ওপর ও প্রভাব ফেলে। এগুলো আপনার আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে এবং জীবনের প্রতি আপনার আশা বাড়িয়ে তুলতেও সাহায্য করবে।

Advertisement

বৃষ রাশি- শুক্র গ্রহের দ্বারা শাসিত রাশি হলো বৃষ রাশি। এই রাশির প্রভাবে জাতকরা সৌন্দর্য, স্থিতিশীলতা ও সংরক্ষণে বিশ্বাসী হন। তাই এই রাশির জাতকদের জন্য গোলাপী রং শুভ বলে মনে করা হয়। বেডরুমে এই রং একটি প্রশান্ত পরিবেশ নিয়ে আসে।

Advertisement

মিথুন রাশি- বুধ গ্রহ দ্বারা শাসিত রাশি হলো মিথুন। এই রাশি কাঁধ, স্নায়ুতন্ত্র ও শ্বাসযন্ত্রের সাথে যুক্ত। তাই মিথুনের জাতকদের জন্য বাড়ির শুভ রং হলুদ।

Advertisement

কর্কট রাশি- চন্দ্র দ্বারা শাসিত এই রাশিটি স্নিগ্ধ রং এর সাথে যুক্ত। যা শরীরের মেয়েলি অংশের ওপর প্রভাব ফেলে। তাই বাড়ির বারান্দায় ধূসর এবং ক্রিমের মতো হালকা রং করলে আবেগ উজ্জীবিত এবং শান্ত হয়।

Advertisement

সিংহ রাশি- সূর্যের দ্বারা শাসিত এবং প্রভাবিত রাশি হলো সিংহ রাশি‌। যা হৃদযন্ত্রের ওপর পিঠকে প্রভাবিত করে। তাই এই রাশির জাতকদের জন্য সোনালী,বেগুনি রং অত্যন্ত শুভ।

Advertisement

কন্যা রাশি- মিথুনের মতো কন্যা রাশিও বুধ দ্বারা শাসিত একটি রাশি। এই রাশির জাতকদের জন্য সাধারণ রং গুলি খুবই উপকারী। ক্যারামেল এর মতো রং এই রাশির জাতকদের জন্য শুভ।

Advertisement

তুলা রাশি- শুক্র দ্বারা শাসিত রাশি হলো তুলা রাশি। নীল, গোলাপি, পেস্তা, হালকা অ্যাকোয়া ও পীচ জাতীয় রং গুলি এই রাশির জাতকরা বাড়িতে ব্যাবহার করলে বাড়িতে শান্তি আসবে।

Advertisement

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশি প্লুটো দ্বারা শাসিত একটি রাশি। যা কোনো গ্রহ হিসেবে বিবেচিত হয় না। তাই এই রাশির জাতকরা নিজের বাড়িতে লাল,কালো,মেরুন ও বারগান্ডি জাতীয় রং ব্যাবহার করতে পারেন।

Advertisement

ধনু রাশি- জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী ধনু রাশি সাধারণত বৃদ্ধি এবং উন্নতির সাথে সম্পর্কিত। তাই এই রাশির জন্য শুভ রং হলো বেগুনি ও গাঢ় নীল রং।‌ তাই বাড়িতে সুখ-স্বাচ্ছন্দ আনতে বাড়িতে এই রং গুলি ব্যাবহার করুন।

Advertisement

মকর রাশি- মকর রাশি শনি গ্রহ দ্বারা প্রভাবিত। তাই বাড়ির বেডরুমে কালো,গাঢ় বাদামী ও ধূসর রং ব্যাবহার করলে পরিবারে শান্তি বজায় থাকবে।

Advertisement

কুম্ভ রাশি- ইউরেনাস দ্বারা শাসিত রাশি হলো কুম্ভ রাশি। তাই এই রাশির জন্য শুভ রং হলো ফিরোজা ও অ্যাকোয়ামেরিন। কুম্ভ রাশির অদ্ভুত ব্যক্তিত্বের জন্য ধূসর রং ঘরকে বহুমুখী রাখতে সাহায্য করে।

Advertisement

মীন রাশি- নেপচুন দ্বারা শাসিত রাশি হলো মীন রাশি। তাই এই রাশির সাথে সম্পর্কিত রং গুলি হলো নীল,নীলাভ সবুজ ও অন্যান্য সামুদ্রিক রং গুলি। বাড়ির দেওয়ালে এই রংগুলির ব্যাবহারে বাড়ির পরিবেশ মনোরম থাকে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button