ফের পতন স্বর্ণের মূল্যে,রেকর্ড দরের চেয়ে কমলো ৪,৪২২ টাকা

করোনা পরিস্থিতিতে সোনার দাম প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছিল। তখন সোনার দাম বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছিল ৫৭০০০ এর কাছাকাছি। রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির মাঝেই গত সপ্তাহেও সোনার দাম বেড়ে ৫৫০০০ এর গণ্ডি পেরিয়েছিল। তবে এ সপ্তাহে রেকর্ড দরের থেকে দাম কমছে সোনার।

Advertisement

এ সপ্তাহে টানা পাঁচ দিন ধরে যেভাবে কমছিল সোনার দাম তাতে আশার আলো দেখেছিলেন ক্রেতারা। তবে বৃহস্পতি বার সোনার দাম কিছুটা উর্ধ্বমুখী হওয়ায় চিন্তায় পড়েছিলেন ক্রেতারা। বৃহস্পতিবার এমসিএক্স অর্থাৎ মাল্টি এক্সচেঞ্জ অনুযায়ী প্রতি ১০ গ্রাম সোনার দাম ৬৩১ টাকা অর্থাৎ ১.২৩ শতাংশ বেড়ে হয় ৫১,৭৭৮ টাকা।

Advertisement

গত সপ্তাহেও সোনার দাম বৃদ্ধি পেতে পেতে অনেকটাই উপরে উঠে গিয়েছিল। গত সপ্তাহের বুধবার তা সর্বকালীন রেকর্ড দামের প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছিল। সেদিন দাম ছিল ৫৫,৬০০। যা দেখে অনেকেই আশঙ্কা করেছিলেন যে এবার হয়তো সোনার দাম পুরনো রেকর্ড ও ভেঙে দেবে।

Advertisement

ইউক্রেন ও রাশিয়ার ভয়াবহ যুদ্ধের পরিস্থিতিতে বিশেষজ্ঞরা মনে করেছিলেন অনেকটাই বাড়বে সোনা রুপোর দাম। বিশ্ব বাজারেও সোনার দাম ঊর্ধবমুখী। বৃহস্পতিবার লক্ষী বারডেম আউন্স ফিউচারস এর দাম ২.১ শতাংশ বেড়ে দাড়িয়েছে ১৯৪৮.৪ ডলার। তবে গতকাল বৃহস্পতিবার স্বর্ণ ভরিতে রেকর্ড দরের থেকে ৪,৪২২ টাকা দাম কমেছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button