জন্মদিনে সুশান্ত সিং রাজপুত কে শ্রদ্ধা জানাতে বিশেষ উদ্যোগ নিলো মার্কিন যুক্তরাষ্ট্র,তার নামানুসারেই হবে চাঁদের নামকরণ

বলিউডের একজন বিখ্যাত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞানের প্রতিও ছিল তার অগাধ টান। তিনি নিজেও বিজ্ঞানের ছাত্র ছিলেন। পড়ে অভিনয়ের টানে বলিউডে পা রাখেন তিনি। কিন্তু সময় পেলেই টেলিস্কোপের মাধ্যমে মহাকাশে চোখ রাখতেন বিজ্ঞান প্রেমী সুশান্ত। তার বাড়িতে ছিল অত্যাধুনিক সব টেলিস্কোপ।

Advertisement

২০২০ সালে জুন মাসে তিনি আত্মহত্যা করেছিলেন। তার মতন এত বড় একজন গুণী এবং ভালো মানুষের আত্মহত্যা আজও মেনে নিতে পারেনি তার অনুরাগীরা। যদিও সেটি আত্মহত্যা নাকি খুন তা এখনও প্রমাণ হয়নি। আজও রহস্যের মধ্যে রয়ে গিয়েছে তার মতন একজন উজ্জ্বল তরুণের মৃত্যু।

Advertisement

এবার তার জন্মদিনে তাকে সম্মান জনাতে বিশেষ উদ্যোগ নিলো মার্কিন যুক্তরাষ্ট্র। ২১ সে জানুয়ারি সুশান্তের জন্মদিন। মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষ উদ্যোগে আগামী বছর তার জন্মদিনটি ‘সুশান্ত মুন’ হিসেবে চিহ্নিত হবে। কাকতালীয় ভাবে সেই দিন আরও একটি ঘটনা ঘটবে। সেই দিন চাঁদ পৃথিবীর সবচেয়ে কাছে অবস্থান করবে। এই ঘটনায় অনেকেই মনে করছেন তাদের প্রিয় অভিনেতা চাঁদের মাধ্যমে তাদের অনেক কাছাকাছি চলে আসবে।

Advertisement

মৃত্যুর প্রায় দু বছর পরেও তার জনপ্রিয়তা সমান ভাবে থেকে গিয়েছে। তিনি তার অনবদ্য অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে যে ছাপ রেখে গিয়েছেন তা হয়তো কোনোদিনই ভোলা সম্ভব নয়। তবে প্রিয় মানুষটির জন্মদিন উপলক্ষে নেওয়া এই বিশেষ উদ্যোগে খুশি হয়েছে তার অনুরাগীরা।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button