নারী দিবসে কত হলো সোনার দর? দেখে নিন আজকের বাজারমূল্য

 

Advertisement

রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধের ফলে বিশ্ব বাজারে সোনা-রুপোর দামে যে বিপুলভাবে প্রভাব ফেলেছে তা আর বলার অপেক্ষা রাখে না। বিশ্ব বাজারের পাশাপাশি ভারতীয় বাজারেও হুঁ হুঁ করে বেড়ে চলেছে সোনা ও রুপোর দাম। তবে আজ নারী দিবসে কিছুটা হলেও স্বস্তির খবর এসেছে। আজ সামান্য কমেছে সোনা ও রূপোর দাম। যদিও সোনার মূল্য ৫৩ হাজারের নীচে নামেনি।

Advertisement

পাশাপাশি রুপো রয়েছে ৭০ হাজারের গন্ডিতে।আজ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ অর্থাৎ এমসিএক্স সূচকে প্রতি ১০ গ্রাম সোনার মূল্য কমেছে ০.১০ শতাংশ। অর্থাৎ ২২ ক্যারেট সোনার বর্তমান মূল্য এসে দাঁড়িয়েছে প্রতি ১০ গ্রামে ৫৩,৪৬৬ টাকা। অন্যদিকে কেজিপ্রতি রুপোর দাম হয়েছে ৬৯,৯৬৪ টাকা। আজ কলকাতার বাজারে ২২ ক্যারেট সোনার মূল্য প্রতি ১০ গ্রামে হয়েছে ৪৯,৪০০ টাকা।

Advertisement

রুপোর দাম হয়েছে প্রতি কেজিতে ৭১,০০০ টাকা। ২৪ ক্যারেট সোনার মূল্য হয়েছে প্রতি ১০ গ্রামে ৫৩,৮৯০ টাকা। অন্যদিকে রাজধানী দিল্লিতে ২২ ক্যারেট সোনার মূল্য হয়েছে ১০ গ্রামে ৪৯,৪০০ ও মুম্বাইয়ের বর্তমান সোনার মূল্য ১০ গ্রামে ৪৯,৪০০ টাকা,চেন্নাইতে আজ সোনার মূল্য দাঁড়িয়েছে ১০ গ্রামে ৫০,৭১০ টাকা।

Advertisement

দেশের বিভিন্ন জায়গায় সোনার পাশাপাশি পাল্লা দিয়ে বেড়ে চলেছে রুপোর দাম। আজ দিল্লি ও মুম্বাইয়ে কেজি প্রতি রুপোর মূল্য ছিল ৭১,০০০ টাকা এবং চেন্নাই-এ কেজি প্রতি রুপোর দাম ৭৫,৭০০ টাকা।

Advertisement

বিশেষজ্ঞদের মতে রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধের কারণেই দিন দিন হুঁ হুঁ করে বাড়ছে সোনা-রুপোর দাম। যার জেরে বিশ্ব বাজারের পাশাপাশি ভারতীয় বাজারেও রেকর্ড ছুচ্ছে সোনা-রুপোর মূল্য।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button