শীতকালে বাড়িতে থাকা জিনিস দিয়েই ত্বক উজ্জ্বল এবং ফর্সা করার টিপস,জেনে নিন পদ্ধতি

 

Advertisement

প্রত্যেকেই নিজেদের ত্বক সুন্দর ও উজ্জ্বল করতে চায়। তার জন্য সবাই কত কি না করে। বেশিরভাগ লোকই নানা রকম বিজ্ঞাপন দেখে বাইরের কেমিকাল যুক্ত ক্রিম ব্যাবহার করে। যার ফলে ত্বক আরও বেশি খারাপ হয়ে পড়ে। বাইরের জিনিস ব্যাবহার করার বড় কারণ হলো আমরা জানিনা যে প্রাকৃতিক উপায়ে ঘরোয়া জিনিসপত্রের মাধ্যমেও ত্বক কে সুন্দর রাখা যায়। তবে এবার জেনে নিন সেই পদ্ধতি।

Advertisement

যা যা উপকরণ লাগবে তা হলো একটি বিট, একটি কমলালেবু, এক কাপ কাচা দুধ, এক চামচ চালের গুঁড়ো, এক চামচ কর্ন ফ্লাওয়ার এবং দুটি ভিটামিন ই ক্যাপসুল।

Advertisement

এবার বিট এবং কমলালেবু থেকে ভালোভাবে রস বের করে নিতে হবে। তারপর দুধের মধ্যে বিটের রস দিয়ে ভালোভাবে গরম করে নিতে হবে। এবার তারমধ্যে কমলালেবুর রস,কর্ন ফ্লাওয়ার ও চালের গুঁড়ো দিয়ে ক্রমাগত নাড়তে হবে। সব উপকরণগুলো ভালোভাবে মিশে ক্রিমের মতন হলেই তৈরি হয়ে যাবে ফেস ক্রিম।

Advertisement

প্রতিদিন রাতে শোয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিতে হবে। তারপর পরিষ্কার মুখে একটুখানি এই ক্রিম এবং ভিটামিন ই ক্যাপসুল দিয়ে লাগিয়ে নিতে হবে। এর মাধ্যমে আপনি কিছুদিনের মধ্যেই উজ্জ্বল এবং ফর্সা ত্বকের অধিকারী হয়ে উঠবেন। বিটে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। যা আপনার ত্বক বুড়িয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করবে। এই ফেয়ারনেস ক্রিম আপনার ত্বকের সুস্বাস্থ্যও বজায় রাখতে সাহায্য করবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button