“শাশুড়ি-বৌমার কূটকাচালি,দু-চারটে বিয়ে,এখনকার সিরিয়াল দেখার যোগ্য নয়”-মন্তব্য বিপ্লব চ্যাটার্জীর

 

Advertisement

বঙ্গ অভিনয় জগতের একজন অন্যতম জনপ্রিয় পরিচিত প্রবীণ অভিনেতা হলেন বিপ্লব চট্টোপাধ্যায়। এককালীন খলনায়কের ভূমিকায় টলিউডে চুটিয়ে কাজ করেছেন। তবে বর্তমানে বাছাই করা দু-একটা সিনেমায় দেখা গেলেও সেভাবে ক্যামেরার সামনে আসেন না তিনি। অভিনেতার মতে এই মুহূর্তে কোনো ভালো চিত্রনাট্য নেই। অধিকাংশ ধারাবাহিকের গল্পেই এখন কূটকাচালি,নায়কের একাধিক বিয়ে বা বিবাহ বহির্ভূত সম্পর্ক,ষড়যন্ত্র রয়েছে।

Advertisement

একটি সাক্ষাৎকারে এসব বিষয় নিয়ে কথা বলতে গিয়ে তিনি বর্তমান ধারাবাহিক জগতের অন্যতম চিত্রনাট্যকার লীনা গাঙ্গুলি কে সোজাসুজি আ’ক্র মণ করেছেন। বঙ্গ বিনোদন জগতের অন্যতম জনপ্রিয় লেখিকা লীলা গাঙ্গুলী বিখ্যাত প্রয়োজনা সংস্থা ম্যাজিক মোমেন্টস-এর কর্ণধার হওয়ার পাশাপাশি রাজ্য মহিলা কমিশনের চেয়ারপারসন হিসেবেও নিযুক্ত হয়েছেন।

Advertisement

বহু বছর ধরেই তিনি বিনোদন জগতের সাথে যুক্ত রয়েছেন। অভিনেতা বিপ্লব চ্যাটার্জির মতে,লীনা তার গল্পে মহিলাদের অবমাননা করছেন। কথায় কথায় উত্তেজিত হয়ে অভিনেতা লীনা গাঙ্গুলীর উদ্দেশ্যে বলেছেন,”ওই মহিলা কে তো গু’ লি করে মে রে ফেলা উচিত।”

Advertisement

অভিনেতার এমন কথায় বিনোদন জগতের সর্বত্রই সমালোচনার ঝড় উঠেছে। তার এরূপ মন্তব্য ঘিরে তীব্র সমালোচনার শিকার হয়েছেন তিনি। অন্যদিকে আরেকজন বর্ষীয়ান অভিনেতা ভরত কল বিপ্লব চ্যাটার্জির কথায় নিজের খারাপ লাগা চেপে রাখতে না পেরে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন,’খুবই দুঃখের সঙ্গে বিপ্লব চট্টোপাধ্যায় এর এই বক্তব্যের নিন্দা করছি। আমি কোনদিনও ভাবতেও পারিনি আপনি এই ধরনের ভাষা উচ্চারণ করতে পারেন। খুবই নিন্দনীয়। প্রবীণ অভিনেতা হিসেবে আপনি আমাদের মাথা হেঁট করে দিলেন, অভিনেতা হিসেবে আমি লজ্জিত, আপনার হয়ে ক্ষমা চেয়ে নিচ্ছি।’

Advertisement

অভিনেতার মতে কিছু ধারাবাহিক রয়েছে যেগুলোতে কূটকচালি না থাকলেও সাধারণ মানুষ এসব ধারাবাহিক পছন্দ করেন। উদাহরণ হিসেবে তিনি বেশ কয়েকবছর আগের ধারাবাহিক ‘তেরো পার্বন’,’গোরা’,’জননী’,’জন্মভূমি’ ও ‘প্রথমা কাদম্বিনী’ ধারাবাহিক এর নাম উল্লেখ করেছেন।

Advertisement

প্রসঙ্গত কিছুদিন আগেও ধারাবাহিকে খলনায়কের চরিত্র প্রদর্শনের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করার ইঙ্গিত দেওয়া হয়েছিল কেন্দ্রের তরফ থেকে। সে প্রসঙ্গ তুলেও অভিনেতা বিপ্লব চ্যাটার্জি বর্তমান সময়ের ধারাবাহিকগুলোর তুমুল সমালোচনা করেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button