খবর

১৫ ই জুন অব্দি বাড়ানো হল রাজ্যে লকডাউনের মেয়াদ

 

Advertisement

করোনায় রাজ্যে বাড়ানো হল লকডাউনের মেয়াদ। আগামী ১৫ ই জুন অব্দি বাধানিষেধ থাকছে রাজ্যে। আজ ঘোষণা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,’কেউ লকডাউন বলবেন না,এটা বাধা-নিষেধ।’

Advertisement

উল্লেখ্য,রাজ্যে করোনা পরিস্থিতি সামাল দিতে চলতি মাসের ৩০ তারিখ সন্ধ্যা ৬ টা অব্দি জারি করা হয়েছিল সম্পূর্ণ লকডাউন। এবং আজ সেটার মেয়াদ বাড়ানো হলো ১৫ ই জুন অব্দি। তার পাশাপাশি মুখ্যমন্ত্রী জানান বর্তমান যে সমস্ত বাধা-নিষেধ জারি করা হয়েছে রাজ্যে সে সমস্ত বাধা-নিষেধ ই জারি থাকবে আগামী ১৫ ই জুন অব্দি।

Advertisement

বাংলায় করোনার দাপট কিছুটা কমেছে বলে জানান মুখ্যমন্ত্রী। আর যেন করোনা আগের মতো মাথাচারা না দেয় সেদিক চিন্তা করেই লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বর্তমানে বেশিরভাগ ক্ষেত্রেই জারি হয়েছে বাধানিষেধ,তবে একনজরে জেনে নিই কি কি বাধানিষেধ জারি থাকছে-

Advertisement

সমস্ত রকম সরকারি এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে শুধুমাত্র জরুরী কালীন দপ্তর খোলা থাকবে। সমস্ত লোকাল ট্রেন,বাস,মেট্রো,লঞ্চ পরিষেবা বন্ধ থাকবে। তবে জরুরিকালীন কাজের ক্ষেত্রে প্রশাসনের অনুমতি নিয়ে গাড়ি চালানো যাবে। বন্ধ থাকবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। বাজার খোলা থাকবে সকাল ৭ টা থেকে সকাল ১০ টা অব্দি। শপিংমল, সিনেমাহল, স্পোর্টস কমপ্লেক্স, রেস্তোরাঁ, স্পা, বিউটি পার্লার, জিম বন্ধ রাখার নির্দেশ। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত।

Advertisement

পাশাপাশি বন্ধ থাকবে পার্ক ও চিড়িয়াখানা। প্রশাসনের অনুমতি নিয়ে বিয়ের অনুষ্ঠানে ৫০ জন উপস্থিত থাকতে পারবে। চশমা ও ওষুধের দোকান খোলা থাকবে। এছাড়াও চাবাগানে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা যাবে,সাথে জুটমিলে কাজ হবে ৩০ শতাংশ কর্মী নিয়ে। সমস্ত রকম ধর্মীয় জমায়েত বন্ধ থাকবে। তবে খোলা রাখা হবে হোম ডেলিভারি এবং ই-কমার্স সার্ভিস।

Advertisement

জামাকাপড় এবং গয়নার দোকান খোলা থাকবে দুপুর ১২ টা থেকে ৩ টে পর্যন্ত‌। লকডাউন এর মেয়াদ বাড়ানোর পাশাপাশি প্রশাসন ও সমস্ত মানুষকে সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে চলার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button