ঈশ্বর

সমস্ত স্বপ্ন পূরণ করতে মহাদেব কে সন্তুষ্ট করুন এই উপায়ে

 

Advertisement

 

Advertisement

 

Advertisement

 

Advertisement

সপ্তাহের প্রথম দিন মহাদেবের দিন বলে মনে করা হয়। হিন্দুধর্ম অনুযায়ী সপ্তাহের দিনগুলি কোনও না কোনও দেবতার উদ্দেশ্যে নিবেদিত রয়েছে। সোমবার দিনটি শিবের বিশেষ প্রিয়।

Advertisement

তাই সোমবারে শিবের আরাধনা করলে তিনি সন্তুষ্ট হন। দেবাদিদেব মহাদেবকে সন্তুষ্ট রাখতে পারলে মনের সব কামনা বাসনা পূর্ণ হওয়া সম্ভব। জেনে নিন শিবকে তুষ্ট করতে বিশেষত সোমবার যা করবেন।

Advertisement

সঠিক ভাবে শিবপুজো করলে শুধু সৌভাগ্য আমাদের কাছে ধরা দেয় তাই নয়, এর ফলে আমরা মনের মতো জীবনসঙ্গী খুঁজে পাই এবং কর্মক্ষেত্রেও উন্নতি করতে পারি। প্রতি সোমবার ভক্তদের শিব মন্দিরে যাওয়া উচিত।

Advertisement

সকালে ঘুম থেকে উঠে স্নান সেরে শুদ্ধ দেহ ও মন নিয়ে শিব মন্দিরে গিয়ে মহাদেবের আরাধনা করুন। দুধ ও মধু ব্যবহার করুন মনে করা হয়, এমনটা করলে জীবিকা সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয়। আপনি চাকরি করুন বা ব্যবসা, কর্মক্ষেত্রের সকল বাধা দূর হয় শুদ্ধ মনে মহাদেবের উপাসনা করলে।

Advertisement

শিবলিঙ্গের গায়ে চন্দন লেপন করুন। চন্দন যেহেতু শীতল প্রকৃতির, তাই মনে করা হয় শিবলিঙ্গের গায়ে চন্দন লেপন করলে জীবনে শান্তিপূর্ণ হয় ও সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে।

Advertisement

এর সঙ্গে আপনাকে উচ্চারণ করতে হবে শিবপুজোর মন্ত্র ‘ওম মহাশিবায় সোমায় নমহ।’

Advertisement

এরপর ফুল ও ফল দিয়ে শিবের পুজো করুন। তারপর মহাদেবের আরতি করুন। এরপর পুরোহিতের থেকে চরণামৃত নিয়ে পান করুন। পূর্ণ বিশ্বাস ও ভক্তি দিয়ে শিবের পুজো করুন। ফল অবশ্যই পাবেন।

Advertisement

এই গোটা বিশ্বের পিতা বলে মনে করা হয় মহাদেবকে। ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বর – এই তিন প্রধান দেবতার অন্যতম হলেন মহাদেব। মহাদেবের আরাধনা করলে আমাদের মন শান্ত ও নিয়ন্ত্রিত থাকে। শিবপুজো করলে মনের সব দুঃখ কষ্ট দূর হয়ে যায় বলে ভক্তদের বিশ্বাস।

Advertisement

শিবের পুজো করার জন্য সবচেয়ে শুভ দিন সোমবারকে মনে করা হয়। সোমবার সকল নিষ্ঠা ও ভক্তি ভরে যিনি শিব পুজো করেন, তাঁর মনের সব ইচ্ছে পূরণ হয় বলে প্রচলিত বিশ্বাস।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button