খবর

শেষমুহূর্তে ফের বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের!

 

Advertisement

 

Advertisement

 

Advertisement

 

Advertisement

শেষমুহূর্তে ফের বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নির্বাচনের দিন ঘোষণার কয়েক মুহূর্ত আগে দিনমজুরদের জন্য বড় খবর মুখ্যমন্ত্রীর। বাড়তে চলেছে রাজ্যের সমস্ত দিনমজুরদের পারিশ্রমিক। এর ফলে উপকৃত হবেন ৫৬,৫০০ শ্রমিক।

Advertisement

দিনমজুরদের পারিশ্রমিক বৃদ্ধি কথা নিজে টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। অদক্ষ শ্রমিকদের প্রতি দিনের মজুরি ১৪৪ টাকা থেকে হতে চলেছে ২০২ টাকা। মাঝারি দক্ষ শ্রমিকদের দিনপ্রতি মজুরি ১৭২ টাকা থেকে বেড়ে হল ৩০৩ টাকা। প্রশিক্ষিত দক্ষ শ্রমিকরা এবার থেকে দিন প্রতি ৪০৪ টাকা করে পারিশ্রমিক পাবেন।

Advertisement

এর ফলে উপকৃত হবেন ১০০ দিনের কাজের মজুররাও। রাজ্য এইমুহূর্তে ৪০,৫০০ অদক্ষ, ৮০০০ মাঝারি দক্ষ শ্রমিক এবং ৮০০০ দক্ষ-প্রশিক্ষিত নথিভুক্ত শ্রমিক রয়েছেন। রাজ্যের পেশ করা বাজেট অনুযায়ী ২০২১-২০২২ অর্থবর্ষেই লাগু হবে।

Advertisement

ভোট ঘোষণার সঙ্গে সঙ্গেই পাঁচ রাজ্যে চালু হয়ে যাবে ‘মডেল কোড অব কন্ডাক্ট’ বা ‘আদর্শ নির্বাচন আচরণ বিধি’। বিভিন্ন ক্ষেত্রে আরোপ হবে বিবিধ বিধিনিষেধ।

Advertisement

এরপর আর কোনও নতুন প্রকল্পের ঘোষণা করতে বা কাজে হাত দিতে পারবে না রাজ্য সরকার বা জেলা প্রশাসন। তাই শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণা বিশেষ তাৎপর্যপূর্ণ।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button