খবর

লাগামহীন করোনা পরিস্থিতিতে অক্সিজেনের ঘাটতি মেটাতে ছুটবে ‘অক্সিজেন এক্সপ্রেস’

 

Advertisement

করোনা সংক্রমণ দ্রুত হারে বাড়ছে দেশজুড়ে। মৃতের সংখ্যায় যেন এক্সপ্রেস ছুটছে। তারই মধ্যে অক্সিজেনের অভাব আশঙ্কা বাড়িয়ে তুলেছে। এবার সেই অভাব মেটাতে ট্রেনে করে দেশের এক প্রান্ত থেকে আর এক প্রান্তে নিয়ে যাওয়া হবে চিকিৎসার জন্য ব্যবহৃত তরল অক্সিজেন এবং অক্সিজেন সিলিন্ডার। এই ব্যবস্থার জন্য সম্পূর্ণ প্রস্তুত বলে জানিয়েছে রেল মন্ত্রক। আর এই ট্রেনকে বলা হচ্ছে অক্সিজেন এক্সপ্রেস।

Advertisement

রবিবার রেল মন্ত্রকের পক্ষ থেকে গ্রিন সিগন্যাল মিলেছে অক্সিজেন এক্সপ্রেসের। প্রযুক্তিগত সমস্যার সমাধান করে রেল মন্ত্রক জানিয়েছে, ট্রেনে করে যাতে তরল অক্সিজেন নিয়ে আসা যায় তার ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

এই পরিষেবার জন্য রেল মন্ত্রকের কাছে আর্জি জানিয়েছিল মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের সরকার। সেই আর্জি মেনে নিয়ে রেলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তরল অক্সিজেন ও অক্সিজেন সিলিন্ডারের পর্যাপ্ত জোগান নিশ্চিত করতে রেল প্রস্তুত।

Advertisement

রেলমন্ত্রক সূত্রে খবর, ট্রায়ালের পর খালি ট্যাংকার মুম্বই এবং তার সংলগ্ন রেল স্টেশন থেকে ভাইজ্যাগ, জামশেদপুর, রাউরকেল্লা পাঠানো হবে। সেখান থেকে অক্সিজেন ট্যাংকার ভর্তি হয়ে আসবে। গ্রিন করিডরের মাধ্যমে এই ট্রেনগুলি পৌঁছে যাবে নির্দিষ্ট রাজ্যে।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button