ভাইরাল

বাস্তবের কৃষ্ণকলি, অসাধারণ গান গেয়ে মন জয় এই কন্যার, ভাইরাল ভিডিও

কন্ঠে যেন মা সরস্বতী বিরাজ করছেন। সেই ভারতের জীবন্ত স্বরসতীর গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেন এক কন্যা। দক্ষিণ ভারতীয় সেই কন্যা গায়ের রং কালো, দেখতে ছিপছিপে কিন্তু গলা দিয়ে যেন একেবারে মধু ঝরে পড়ছে। ‘সত্যম শিবম সুন্দরাম’ এর গাওয়া অসাধারণ গানটিকে নিজের মতন করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন এই দক্ষিণী কন্যা। টেলিভিশনের পর্দায় অসাধারণ এক পরিবেশের মধ্যে চুপ করে দাঁড়িয়ে থেকে গেয়ে চলেছেন নিজের মতন করে। এত শক্ত একটি গান গেয়ে তাবড় তাবড় শিল্পীরা গাইতে গিয়ে যাকে ঢোক গিলতে হয়েছে সেই গানকে এত সুন্দর করে পরিবেশন করেছেন ছোট্ট কন্যা।

Advertisement

আমাদের ভারতীয় সংগীতে যাকে জীবন্ত সরস্বতী হিসেবে মানা হয়, তিনি হলেন লতামঙ্গেশকর। এখন বয়সের ভারে তিনি আর হয়তো তেমন গান চর্চা করতে পারেননা। কিন্তু একটা সময়ে অনেকটা সময় যাবত তিনি আশায় ভারতীয় চলচ্চিত্রে গান গেয়েছেন একটার পর একটা। গান মানুষের মনের মনিকোঠায় এখনো পর্যন্ত শুয়ে রয়েছে সেই জায়গা নতুন করে দখল করে নিতে এখনো কেউ পারিনি নতুন জেনারেশনের অনেক শিল্পীরা এসেছেন চলেও গেছেন কিন্তু লতা মঙ্গেশকারের জায়গা নেওয়া অত সহজ কথা নয়।

Advertisement

দক্ষিণ ভারতের শাস্ত্রীয় সঙ্গীত অনেক বেশি শিক্ষা দেওয়া হয় ছোট ছোট বাচ্চা ছেলে মেয়েদেরকে। আর তার প্রমাণ এর আগেও পাওয়া গেছে। কবিতা কৃষ্ণমূর্তি মতন তাবড় শিল্পীকে আমরা পেয়েছি সেই দক্ষিণ ভারত থেকেই। বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই সমস্ত ভিডিও ভাইরাল হয়ে যায় নিমেষের মধ্যে। আগেকার দিনে মানুষের প্রতিভা প্রকাশ করার একমাত্র প্ল্যাটফর্ম ছিল টিভির পর্দায়। সেখানে একটা নির্দিষ্ট সময় লাগতো। এই সমস্ত প্রতিভা প্রকাশ পেতে, অনেক সময় বাড়ির মধ্যেই এই সমস্ত প্রতিভা নষ্ট হয়ে যেত। কিন্তু বর্তমানে হাতে একটা মুঠোফোন থাকলে সোশ্যাল মিডিয়ায় এই সমস্ত প্রতিভাদের ভাইরাল হতে খুব বেশি সময় লাগেনা।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button