রাজনীতি

ফের মমতা বন্দোপাধ্যায়কে নোটিশ পাঠাল নির্বাচন কমিশন

 

Advertisement

নির্বাচনী বিধি ভঙ্গের জন্য শুক্রবার রাজ্যের মুখ্যমন্ত্রীকে দ্বিতীয়বার নোটিশ পাঠাল কমিশন। কেন গত ২৮ মার্চ এবং ৭ এপ্রিল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অপ্রীতিকর মন্তব্য করেছিলেন তিনি তা মুলত জানতে চাওয়া হয়েছে ওই নোটিশে।

Advertisement

আগামী ১০ এপ্রিল অর্থাৎ শনিবারের মধ্যে কারণ দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে। গতকালই মমতা বলেছিলেন, ‘একটা কেন ১০টা নোটিশ পাঠাতে পারেন আমাকে।’

Advertisement

এর আগে মুসলিম ভোটারদের নিয়ে তৃণমূলনেত্রীর মন্তব্যের জেরে বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ দিয়েছে কমিশন। হুগলির তারকেশ্বরে নির্বাচনী সভায় মুসলিম ভোটারদের উদ্দেশে BJP-র বিরুদ্ধে একজোট হওয়ার বার্তা দেন মমতা। তৃণমূলনেত্রীর এই মন্তব্যের জেরেই নোটিশ পাঠিয়েছে কমিশন, এমনটাই জানা যাচ্ছে। ৪৮ ঘণ্টার মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে জবাব জানতে চেয়েছে কমিশন।

Advertisement

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, হুগলির তারকেশ্বরের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। উল্লেখ্য, গত ৩ এপ্রিল নির্বাচনী সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সংখ্যালঘু ভাইবোনদের কাছে হাত জোড় করে বলছি,

Advertisement

BJP-র কাছ থেকে যে শয়তানরা টাকা নিয়েছে, তাদের কথা শুনে সংখ্যালঘু ভোট ভাগ করবেন না। মমতার মন্তব্যের জেরে নির্বাচন কমিশনে অভিযোগ জানায় কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভির নেতৃত্বে প্রতিনিধি দল। তারপরই কমিশনের এই পদক্ষেপ।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button