বিনোদন

ফের নক্ষত্র পতন,প্রয়াত হলেন টলিউডের বিশিষ্ট অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত

 

Advertisement

ফের টলিউডে নক্ষত্র পতন। প্রয়াত হলেন‌ সত্যজিত রায়ের পরিচালিত ‘ঘরে বাইরে’ সিনেমায় ‘বিমলা’ চরিত্রে অভিনয় করা বিশিষ্ট অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত। পরিবার সূত্রে জানা গিয়েছে যে,কিডনি বিকল হয়ে মৃত্যু হয়েছে অভিনেত্রীর। অভিনেত্রী গত ২৫ দিন নাগাদ শারীরিক অসুস্থতার কারণে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালের ICU তে চিকিৎসাধীন ছিলেন।

Advertisement

আজ দুপুরে সেখানেই অভিনেত্রী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালীন অভিনেত্রীর বয়স হয়েছিল ৭১ বছর। চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছে যে করোনায় আক্রান্ত ছিলেন না অভিনেত্রী। স্বাভাবিকভাবেই তার মৃত্যু হয়েছে।

Advertisement

Advertisement

 

Advertisement

১৯৮৪ সালে বিখ্যাত পরিচালক সত্যজিৎ রায়ের পরিচালিত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও ভিক্টর ব্যানার্জী অভিনীত ‘ঘরে বাইরে’ সিনেমায় তিনি ‘বিমলা’ চরিত্রে অভিনয় করেছিলেন। এরপর সিনেমা জগত থেকে একটা লম্বা ব্রেক নিয়েছিলেন তিনি। তবে সিনেমায় অভিনেত্রীকে সেভাবে দেখা না গেলেও যুক্ত ছিলেন কিসের সাথে। জনপ্রিয় নান্দীকার নাট্যদলের প্রতিষ্ঠাতা ছিলেন স্বাতীলেখা দেবী।

Advertisement

Advertisement

তবে কয়েক বছর আগে পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জীর পরিচালনায় তৈরি ‘বেলা শেষে’ সিনেমায় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রীর  চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘বেলা শেষে’তে অভিনয়ের জন্য তিনি বেশ প্রশংসা পেয়েছিলেন দর্শক মহলে।

Advertisement

Advertisement

তবে অভিনেত্রীর এরকম আকষ্মিক চলে যাওয়ায় টলি ইন্ডাস্ট্রির প্রভূত ক্ষতি হয়েছে বলে মনে করছেন একাংশ। অভিনেত্রীর প্রয়াণে ইতিমধ্যেই অভিনেত্রীকে সম্মান জানিয়েছেন টলিউডের একাধিক পরিচালক,অভিনেতা ও অভিনেত্রীরা।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button