খবর

দ্বিতীয় দফার ভোটে আক্রমণ করলেই বাহিনীকে সোজা গুলি চালানোর নজিরবিহীন নির্দেশ কমিশনের

 

Advertisement

বাংলার একুশের নির্বাচনের প্রথম দফার ভোট নির্বাচন কমিশনের পক্ষ থেকে শান্তিপূর্ণ রাখার অনুরোধ করা হলেও বিভিন্ন ভোট গ্রহণ কেন্দ্র গরম হয়ে ওঠে। বিভিন্ন দলের মধ্যে দেখা যায় বিবাদ ও হানাহানির। ফলে তৎপর বাহিনীদের কাছে নতুন নির্দেশ জারি করলো কমিশন।

Advertisement

উল্লেখ্য,প্রথম দফার নির্বাচনে পটাশপুরে‌ কেন্দ্রীয় বাহিনীর ওপর হামলা ও আহত হওয়ার কারণে ক্ষুব্ধ নির্বাচন কমিশন। তাই সেই দৃশ্য যাতে দ্বিতীয়বার না দেখতে হয় সেই দিক মাথায় রেখে কড়া বার্তা দিল কমিশন।

Advertisement

কোনোও সমস্যা সৃষ্টি হলে আত্মরক্ষার জন্য সোজা গুলি চালানোর নির্দেশ দিল নির্বাচন কমিশন। আজ বাহিনীকে এরকমই নির্দেশ দিল নির্বাচন কমিশন। সাধারণত নিয়ম অনুসারে বাহিনী গুলি চালাতে পারে। তবে যার নজির প্রায় নেই।

Advertisement

কমিশনের পক্ষ থেকে এরূপ নির্দেশের ফলে একাধিক প্রশ্ন উঠেছে মানুষের মনে। অনেকে মনে করছেন এর ফলে ভোট দিতে আসা জনগণ আতঙ্কিত বোধ করতে পারেন।

Advertisement

আগামী ১ লা এপ্রিল দ্বিতীয় দফার ভোট গ্রহণ। এই দ্বিতীয় দফায় গোসাবা,পাথরপ্রতিমা,সাগর,কাকদ্বীপ,পূর্ব ও পশ্চিম পাঁশকুড়া,তমলুক,নন্দকুমার,ময়না, হলদিয়া,নন্দীগ্রাম,মহিষাদল,খড়গপুর সদর চন্ডিপুর,নারায়নগড়,সবং,ডেবরা,দাসপুর,পিংলা,ঘাটাল,চন্দ্রকোনা,বাঁকুড়া,বড়োজোড়া,কেশপুর,তালডাংরা,বিষ্ণুপুর,কোতলপুর,ওন্দা,ইন্দাস,সোনামুখী তে ভোট গ্রহণ হবে।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button