খবর

জনগণের পাশে ভারতীয় সেনা,২৫০ শয্যাবিশিষ্ট অত্যাধুনিক কোভিড হাসপাতাল গড়লো ভারতীয় সেনা

 

Advertisement

দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। ফলে করোনার বিরুদ্ধে লড়তে দেশবাসীর পাশে এসে দাঁড়ালো এবার ভারতীয় সেনা‌। করোনার বিরুদ্ধে লড়তে শ্রীনগরে ২৫০ শয্যাবিশিষ্ট একটি অত্যাধুনিক কোভিড হাসপাতাল গড়লো ভারতীয় সেনা।

Advertisement

সেনাপ্রমুখ সুমেশ শেঠ জানিয়েছেন,করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমরা কাশ্মীরবাসী তথা গোটা ভারতবাসীর পাশে রয়েছি‌। দেশে যখন করোনার অক্সিজেন ও বেডের অভাব সেই দিক নজর রেখে আমরা ও স্বাস্থ্য দপ্তরের যৌথ উদ্যোগে একটি অত্যাধুনিক কোভিড হাসপাতাল গড়ে তুলেছি যেখানে জনসাধারণকে করোনার চিকিৎসার সুবিধা দেওয়া হবে‌।

Advertisement

এই হাসপাতালে আইসিইউ,এইচডিইউ,এক্স রে ও ল্যাবরেটরির সুবিধা রয়েছে। কোভিড আক্রান্ত রোগীদের ভর্তির জন্য কোনো জটিল ব্যাবস্থা রাখা হয়নি ফলে তারা অনায়াসেই এই হাসপাতালে চিকিৎসা করাতে পারবেন। এর পাশাপাশি এখানে একটি অক্সিজেন প্ল্যান্ট গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি ৩৫ জন প্যারামেডিকেল স্টাফ নিযোগ করা হয়েছে এখানে।

Advertisement

২০ টি আইসিইউ বেড ও ২৫০ টি ক্রিটিক্যাল কেয়ার শয্যাবিশিষ্ট এই হাসপাতাল কাশ্মীরের করোনা যুদ্ধে কিছুটা গতি আনবে। দিন দিন ভারতের অন্যান্য রাজ্যের মতো কাশ্মীরেও করোনার প্রকোপ বেড়েই চলেছে।‌ দিনে প্রায় সাড়ে তিন হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে কাশ্মীরে ফলে কোভিড হাসপাতাল গুলোতে চাপ বাড়ছে তাই তাদের এই প্রচেষ্টা।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button