খবর

চাকরিজীবীদের জন্য দুর্দান্ত খবর! বড় সিদ্ধান্ত কেন্দ্রের,বিনামূল্যে পাওয়া যাবে ৭ লক্ষ টাকার মেগা সুবিধা

 

Advertisement

ভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার কারণে সারাদেশের চলছে সংকটজনক অবস্থা। শুধুমাত্র ব্যবসা-বাণিজ্য ই নয় ক্ষয়ক্ষতি হয়েছে আরো বহু অংশে। চাকরির বাজারেও সমান ভাবে হাতছানি দিয়েছে করোনা। এই সমস্যার মধ্যেই চাকরিজীবীদের জন্য রয়েছে বড়োসড়ো খবর।

Advertisement

Employees’ Deposit Linked Insurance Scheme 1976 এর অন্তর্গত বিমার টাকা ৬ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা ৷ বিশেষত এবার জানানো হয়েছে সম্পূর্ণ বিনামূল্যে 7 লক্ষ টাকা পর্যন্ত সুবিধা পেতে পারেন আপনারা।ইপিএফের মাধ্যমে অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য ৭ লক্ষ টাকার জীবন বিমার সুবিধা গুলো দেওয়া হয়ে থাকে।

Advertisement

(CBT) সেপ্টেম্বর ২০২০, EDLI যোজনায় বিমার টাকা সর্বাধিক ৭ লক্ষ টাকা নির্ণয় করা হয়েছে ৷ শ্রম এবং রোজগার মন্ত্রালয় ২৮ এপ্রিলের বিমার টাকা বৃদ্ধি করে ৭ লক্ষ টাকা করা হয়েছে৷ এই সুবিধা পাবেন আহত হওয়া-অসুখ বা মৃত প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্ট হোল্ডারের নমিনি বা পরিবারের লোকেরা।

Advertisement

যদি মৃত্যুর আগে ঠিক ১২ মাসের মধ্যে একাধিক প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন৷ তবে EDLI-এর পক্ষ থেকে কোনও টাকা দিতে বাধ্য নয়৷ EDLI -এর এই প্রকল্পে ক্লেমের নির্ধারণ হয়ে থাকে শেষ ১২ মাসের বেসিক স্যালারি বা বেতন+DA ভিত্তিতে। কিন্তু সংশোধিত নতুন নিয়মাবলী ফলে এটি বেসিক স্যালারি+DA ৩৫ গুণ,যা আগে ৩০ গুণ ছিল৷

Advertisement

পূর্বে বোনাস হিসেবে ছিল ১.৫ লক্ষ টাকা। এবার সেইসঙ্গে বোনাস বৃদ্ধি হয়ে থাকছে ১.৭৫ লক্ষ টাকা। এই বোনাস শেষ ১২ মাসের Provident Fund ব্যালান্সের ৫০ শতাংশ হিসাবেও মনে করা হয়৷

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button