খবর

‘গোটা দেশজুড়ে ১৬ টি রাজ্যে স্থাপন করা হবে অক্সিজেন প্ল্যান্ট’-জানালেন সোনু সুদ

 

Advertisement

২০২০ সালে লকডাউনের শুরু থেকেই অসহায় গরীব মানুষের ভগবান হয়ে উঠেছিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানো থেকে শুরু করে অসহায় মানুষের মুখে অন্ন তুলে দেওয়া সবই একা হাতে সামলেছেন তিনি। সিনেমার পর্দায় তিনি ভিলেনের চরিত্রে অভিনয় করলেও বাস্তবে তিনি একজন সত্যিকারের হিরো হিসেবে পরিচিত।

Advertisement

লকডাউনে বিহারের কয়েকজন পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরিয়ে আনার পর তারা সোনু সুদ কে সম্মান জানাতে তার মূর্তি প্রতিষ্ঠা করে যা দেখে আপ্লুত হয়ে পড়েন অভিনেতা। শুধু তাই নয় এ ছাড়াও বহু মানুষকে বিভিন্নভাবে সাহায্য করে চলেছেন তিনি। কখনো অসহায় মানুষের মাথার ছাদ তৈরি করে দেওয়া আবার কখনো অসহায় ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য হাতে স্মার্টফোন তুলে দেওয়া সবেতেই তার জুড়ি মেলা ভার।

Advertisement

কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি ফলে তৎক্ষণাৎ নিজেকে কোয়ারেন্টাইন করে নেন। কিছুদিন বাদে সুস্থ হয়ে উঠলে তার সুস্থতার খবর সকলকে জানান সোশ্যাল মিডিয়ায় পোস্ট এর মাধ্যমে। কিন্তু বাড়িতে কোয়ারেন্টাইন থাকাকালীনও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। বাড়িতে বসেই ফোনের মাধ্যমে করোনা আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন ও বেড জোগাড় করে দিয়েছেন তিনি।

Advertisement

এবার সোনু সুদের আরো একটি মানবিক উদ্যোগের সাক্ষী থাকলো ভারতের সমস্ত মানুষ। তিনি দেশজুড়ে ১৬ থেকে ১৮ টি অক্সিজেন প্লান্ট বসানোর উদ্যোগ গ্রহণ করলেন। অভিনেতা জানান,’ভারতের প্রায় সমস্ত রাজ্যেই আমি অক্সিজেন প্ল্যান্ট বসানোর চেষ্টা করছি। যে সমস্ত হাসপাতালগুলিতে ১৫০ টি থেকে ২০০ টি বা তার অধিক বেড রয়েছে সেই হাসপাতালগুলোর কাছেই এই অক্সিজেন প্ল্যান্ট গুলো বসানো হবে।’

Advertisement


কিছুদিন আগেই অন্ধ্রপ্রদেশে দুটো সরকারি হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট বসিয়েছেন সোনু সুদ। এছাড়াও বর্তমানে প্রায় ৭০০ টি অক্সিজেন কনসেনট্রেটর ব্যবহৃত হচ্ছে। ফলে অক্সিজেন প্লান্ট স্থাপন করলে সমস্ত করোনা রোগীরা ব্যাপক ভাবে উপকৃত হবেন। সোনু সুদের এরকম উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনদের একাংশ।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button