তথ্যপ্রযুক্তি

এবার থেকে টাকা পাঠাতে পারবেন হোয়াটসঅ্যাপ এর মাধ্যমেই। জানুন বিস্তারিত তথ্য।

Advertisement

হোয়াটসঅ্যাপ ব্যাবহার করেন না এমন মানুষ খুঁজলে খুব কমই পাওয়া যাবে। আমরা প্রত্যেকেই প্রায় দিনে কিছু সময় হোয়াটসঅ্যাপের মাধ্যমে সময় কাটাই। সাধারণত হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে আমরা আমাদের প্রিয়জন,পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে কথা বলি।

Advertisement

Advertisement

তবে আপনি কি জানেন এখন থেকে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে আপনি টাকা ও পাঠাতে পারবেন? আসুন বিস্তারিত ভাবে জানি। সম্প্রতি হোয়াটসঅ্যাপ এর মালিক মার্ক জুকারবার্গ জানিয়েছেন তারা কিছুদিনের মধ্যেই ভারতে পুরোপুরি ভাবে লঞ্চ করতে চলেছেন হোয়াটসঅ্যাপ পে যেটার দুবছর ধরে বিটা টেস্টিং চলছিল।

Advertisement

Advertisement

তিনি জানিয়েছেন যে তারা ভারতের NPCI অর্থাৎ “National Payment Corporation of India” র থেকে ছাড়পত্র পেয়েছেন ফলে এটি গ্রাহকদের জন্য সম্পূর্ণ সুরক্ষিত হবে টাকার লেনদেনের ক্ষেত্রে। ভারতে এখন মোট হোয়াটসঅ্যাপ ব্যাবহারকারীর সংখ্যা প্রায় ৪০ কোটি। প্রথমে মাত্র ২ কোটি মানুষের ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ পে ফিচারটি তবে আস্তে আস্তে সকলের জন্য চালু হবে এই ফিচারটি।

Advertisement

Advertisement

বর্তমানে ১০ টি ভারতীয় ভাষাতে লঞ্চ করা হবে হোয়াটসঅ্যাপ পে। এটি খুবই সুরক্ষিত টাকার লেনদেন মাধ্যম হবে ভবিষ্যতে। ডিজিটাল ইন্ডিয়ার কথা মাথায় রেখেই হোয়াটসঅ্যাপ এর এই প্রয়াস বলে জানান তিনি। এই ফিচারটিকে ব্যাবহার করতে প্রয়োজন হবে UPI ও ডেবিট কার্ডের।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button