ভাইরাল

এক অভুক্ত বৃদ্ধাকে নিজের হাতে খাইয়ে দিচ্ছেন এক পুলিশ অফিসার,ভাইরাল সেই ছবি

 

Advertisement

আমাদের মধ্যে প্রায় বেশিরভাগ ব্যক্তিই হয়তো পুলিশের ভয়ানক প্রকৃতি দেখেই অভ্যস্ত। আবার অনেকের মতে চোর গুন্ডাদের ধরে শাস্তি দেওয়াই হয়তো শুধুমাত্র পুলিশের প্রকৃতি। কিন্তু পুলিশের একটি ভিন্ন রূপ এবার সোশ্যাল মিডিয়ায় সামনে এলো। একটি ছবি সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হতে দেখা যায়।

Advertisement

ছবিটিতে আমরা দেখতেই পাচ্ছি একজন কর্মরত পুলিশ অফিসার একজন বৃদ্ধাকে খাইয়ে দিচ্ছে। ছবিটিতে পুলিশের মানবিক ভূমিকা ইন্টারনেট জগতের সমস্ত দর্শকদের আবেগাপ্লুত করে দিয়েছে। এর পাশাপাশি ছবিটি পুলিশের প্রতি সম্মান তো আরো বৃদ্ধি করছে নিশ্চয়ই।

Advertisement

সোশাল মিডিয়ার প্লাটফর্মে ভাইরাল হওয়া এই ছবিটি আপলোড করেছিলেন রিঙ্কু হুডা নামক টুইটার ব্যবহারকারী এক ব্যক্তি। তিনি এই ছবিটির সাথে ক্যাপশন যোগ করে লেখেন,“পুলিশের আরো একটি রূপ #স্যালুট”। মূলত এই ছবিটির মাধ্যমে তিনি বেশিরভাগ ব্যক্তিরই অপরিচিত পুলিশের একটি মানবিক দিক প্রকাশ্যে নিয়ে তুলে ধরেছেন প্রত্যেকের সামনে যা অনেকেই হয়তো খেয়াল করেননি। তোলা হয়েছে ছবিটি একটি পুলিশ স্টেশনের সামনে এবং দেখা যাচ্ছে সেখানেএকজন পুলিশ হাসিমুখে একজন বৃদ্ধার মুখে লুচি এবং তরকারি তুলে দিচ্ছেন।

Advertisement

বৃদ্ধাটির চোখেও স্পষ্টত পুলিশের প্রতি সম্মান লক্ষ্য করা যাচ্ছে এর আগেও পুলিশের মানবিক দিক সোশ্যাল মিডিয়ার একাধিক অংশে দেখা গিয়েছে। গত সপ্তাহেই তেলেঙ্গানায় এক পুলিশ অফিসার তার নিজের লাঞ্চ বক্স দুই ভিক্ষুক বাচ্চার হাতে তুলে দিয়েছিলেন। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন পঞ্জাগুটটা পুলিশ স্টেশনের সিরুপঞ্জি মহেশ কুমার।

Advertisement

সেই সময় তিনি ওই দুই শিশুকে পথে ভিক্ষা করতে দেখেছিলেন এবং মূলত তিনি ওই দুটি বাচ্চার হাতে তুলে দিয়েছিলেন নিজের লাঞ্চ বক্সটি । তিনি হয়তোবা সেদিন সারাদিন কিছু না খেয়েই ডিউটিতে কর্মরত ছিলেন। কিন্তু তার এই অসাধারণ কর্মের জন্য তাকে সম্মান জানানো উচিত।

Advertisement

Advertisement

সাথে এবারে ভাইরাল হওয়া ছবিতে থাকা এই পুলিশ অফিসারের জন্যেও একই রকম সম্মান জানানো উচিত। তিনি যেভাবে বৃদ্ধটিকে খাবার তুলে দিয়েছেন তা আমাদের পুলিশের মধ্যেও অনেক ভালো মানুষ এর খোঁজ দিয়েছে, যারা সত্যি মানুষের ভালো করতে চান মানুষের সাথে থাকতে চান। তাই তাদের মত ব্যক্তিদের প্রতি সম্মান জানাচ্ছে সমগ্র নেট দুনিয়া।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button