তথ্যপ্রযুক্তি

আর কি ফিরবে না গেমপ্রেমীদের PUBG?

 

Advertisement

 

Advertisement

 

Advertisement

সারা দেশের বহু গেম প্রেমীরা অপেক্ষা করে বসে আছেন। এদিকে সেই PUBG Mobile India-র এখনও লঞ্চের নামগন্ধ নেই! এর মাঝেই আবার কেন্দ্র সরকার স্পষ্ট ভাবে জানিয়েছে, আপাতত ভারতে এই গেম রিলিজ করার কোনও সম্ভাবনাই নেই।

Advertisement

রবিবার একটি প্রেস কনফারেন্সে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর স্পষ্টভাবে জানিয়েছেন যে, PUBG হল হিংসাত্মক এবং নেশাগ্রস্ত একটি গেমের উদাহরণ। পাশাপাশিই তিনি আরও যোগ করে বলেন যে, ভারতীয় সংস্কৃতি প্রচারের জন্য গেমিং এবং অন্যান্য আরও নানান ক্ষেত্রের সংমিশ্রণে একটি গেমিং সেন্টার খুলছে কেন্দ্র।

Advertisement

প্রকাশ জাভড়েকরের কথায়, ‘এই মুহূর্তে মোবাইল এবং অন্যান্য গেজেট থেকেও এমন অনেক গেম খেলা হয়, যেগুলি আদতে হিংসাত্মক এবং তরুণদের নেশাগ্রস্ত করে তুলছে। বাচ্চাদের মস্তিষ্কে জটিলতার সৃষ্টি করছে এই ধরনের গেম।

Advertisement

PUBG ছিল সেই ধরনের গেমেরই একটা উদাহরণ। তবে এই সব গেমের শুধু সমালোচনা করলেই তার সমাধানসূত্র বেরোবে না।

Advertisement

#MakeInIndia ক্যাম্পেনেই আমাদের আরও বেশি পরিমাণে দেশি গেমস এবং অ্যাপস তৈরি করতে হবে, যাতে বিশ্ব দরবারে ভারতের সংস্কৃতিও ছড়িয়ে পড়ে এবং অন্য দেশের গেম যাতে এ দেশে না মূল্যবোধকে অসম্মান করতে না পারে।’

Advertisement

কেন্দ্রের তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, দেশের ছাত্রযুবদের VFX,গেমিং এবং অ্যানিমেশন শেখানোর জন্য খুব শিগগিরিই একটি গেমিং সেন্টার খোলা হবে।

Advertisement

কম বয়সীরা যাতে এ দেশের সংস্কৃতি সম্পর্কে আরও বেশি করে জ্ঞান অর্জন করে সেগুলি VFX, গেমিং এবং অ্যানিমেশনের মধ্য দিয়ে বিশ্বদরবারে তুলে ধরতে পারে, সেই লক্ষ্যেই এই গেমিং সেন্টার খোলা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button