খবররাজনীতি

“আমি শুধু মোদিকে তাড়াতে চাই”-কৃষক নেতা রাকেশ টিকাইতের সাথে বৈঠকের পর বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

 

Advertisement

গত মাসেই বিপুল পরিমান ভোট পেয়ে তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর থেকেই মনে হচ্ছিল মুখ্যমন্ত্রী এবার জাতীয় রাজনীতিতে পা রাখতে চলেছেন। এ নিয়ে কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ার ট্রেন উঠেছিল ‘বাঙালি মুখ্যমন্ত্রী চাই’। অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান অনেকে। এরপর সেই জল্পনা আরো জোড়ালো হলো গতকাল নবান্নে কৃষক নেতা রাকেশ টিকাইতের সাথে বৈঠকে।

Advertisement

কৃষক আন্দোলন নিয়ে গতকাল নবান্নে কৃষক নেতা রাকেশ টিকাইতের সাথে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাথে সেখানে উপস্থিত ছিল আরো বেশ কিছু রাজনৈতিক নেতৃবৃন্দ। বিগত গত বছরের নভেম্বর মাস থেকে দিল্লির সিংঘু সীমান্তে কেন্দ্রীয় সরকারের কৃষক আইন প্রত্যাহারের দাবিতে সরব হয়েছেন কৃষকরা। এবার সেই আন্দোলনের পুরোধা নেতার সাথেই বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

প্রসঙ্গত,একুশের বিধানসভা নির্বাচনে পদ্মফুল ফোটাতে অক্ষম হয় গেরুয়া শিবির। তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসতেই বিজেপির বিরুদ্ধে কড়া ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একদিকে বঙ্গ জয়ের চিন্তা অন্যদিকে কৃষক আন্দোলনের কারণে কিছুটা হলেও চাপে পড়েছিল কেন্দ্রীয় নেতৃত্ব।

Advertisement

ভোট পূর্ব বাংলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সিংঘূ বর্ডারের আন্দোলনরত কৃষকরা বাংলায় এসে কলকাতায় পথযাত্রা করেন। পাশাপাশি বিজেপি কে একটিও ভোট না দেওয়ার বার্তা দেন কৃষকরা।

Advertisement

এদিনের মুখ্যমন্ত্রীর সাথে কৃষক নেতার বৈঠককে আগামী লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের মাইলফলক হিসেবেও মনে করছেন অনেক রাজনৈতিক বিশেষজ্ঞ। এরপর কৃষক নেতার সাথে মুখ্যমন্ত্রীর বৈঠকের পর মমতা বন্দ্যোপাধ্যায় জানান,২০২৪ সালের লোকসভা নির্বাচনে মোদিকে গদি থেকে নামানোই তার একমাত্র লক্ষ্য।

Advertisement

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুর প্রসঙ্গ তুলে এনে বলেন,’আমরা কৃষক আন্দোলনকে সমর্থন জানাই। আমরা সব সময় কৃষকদের পাশে আছি। কৃষক আন্দোলন আরও জোরালো করা দরকার। অন্য রাজ্যের নেতাদের সঙ্গেও আমি কথা বলেছি। কেন্দ্র যতদিন না কৃষকদের সমস্ত দাবি মেনে নিচ্ছে ততদিন আমরা কৃষকদের সাথে আছি।” এছাড়াও তিনি প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় কটাক্ষ করে বলেন,’আমি শুধু মোদিকে তাড়াতে চাই’।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button