অন্যান্য

আপনার কাছে যদি থাকে পুরোনো এই ১০ টাকার নোট তাহলে আপনি হতে পারেন রাতারাতি ২৫০০০ টাকার মালিক,জানুন বিস্তারিত

 

Advertisement

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা পুরোনো জিনিসপত্র অথবা কয়েন বা নোট সংগ্রহ করতে ভালোবাসেন। আবার অনেকে রয়েছেন যারা এগুলো জিনিসপত্র বিক্রি করে থাকেন। মূলত পেটের দায়ে তারা এসব বিক্রি করে দেন। আবার কেউ কেউ আছেন যারা এমনিতেই এগুলো বিক্রি করে দেন। আগে এগুলো নিলামের মাধ্যমে বিক্রি হতো এবং পুরনো জিনিস সংগ্রহ করতে সৌখিন মানুষেরা তা মোটা অংকের টাকার বিনিময়ে কিনে সেগুলোর সংগ্রহশালা তৈরি করেন।

Advertisement

কিন্তু সভ্যতার সাথে সাথে নিলাম প্রচলন প্রায় উঠে গিয়েছে ফলে সমস্ত নিলামের কাজ হচ্ছে অনলাইনের মাধ্যমে। আমাদের দেশে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যারা পুরনো জিনিসপত্র লেনদেন করেন। অর্থাৎ পুরোনো জিনিসপত্র কিনতে ইচ্ছুক ক্রেতা ও বিক্রি করতে ইচ্ছুক বিক্রেতার মধ্যে যোগাযোগ করিয়ে দেওয়া তাদের কাজ। পরিবর্তে এরা কিছু কমিশন আদায় করেন দু’পক্ষের কাছে।

Advertisement

তবে আপনি কি জানেন? যদি আপনার কাছে থেকে থাকে এই পুরনো ১০ টাকার নোট তাহলে আপনি রাতারাতি মালিক হতে পারবেন কয়েক হাজার টাকার। শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটাই বাস্তব। কিন্তু ব্যাপারটা যতটা সহজ মনে হচ্ছে ততটা নয়। কারণ শুধুমাত্র পুরোনো ১০ টাকার নোট হলেই চলবে না তাতে থাকা চাই কিছু বিশেষ বৈশিষ্ট্যের।

Advertisement

পুরোনো ১০ টাকার নোট বিক্রি করে আজ হাজার টাকা রোজগার করার জন্যে সেই পুরোনো নোটটি হতে হবে ১৯৪৩ সালের। অর্থাৎ ভারত স্বাধীন হওয়ার পূর্বে নোট। যা ব্রিটিশ সরকার জারি করেছিল। পাশাপাশি সেই দশ টাকার নোটে থাকতে হবে সিডি দেশমুখ এর সই। যদি আপনার কাছে থাকা পুরনো ১০ টাকার নোটে এই সমস্ত বৈশিষ্ট্য গুলি থাকে তাহলেই সেটির মাধ্যমে আপনি আয় করতে পারবেন ২৫০০০ টাকার মতো।

Advertisement

তবে এই নোট টি বিক্রি করতে হলে আপনাকে প্রথমে কিছু ওয়েবসাইটে সেলার হিসেবে নিজের নাম নথিভুক্ত করতে হবে। তার জন্য আপনার কাছে থাকা পুরনো সেই নোটের ছবি তুলে সেটার বৈশিষ্ট্যগুলো সম্পর্কে লিখে আপলোড করতে হবে।

Advertisement

এরপর সেখানে নিজের কন্টাক্ট ডিটেইলস দিতে হবে যাতে নোট টি কিনতে ইচ্ছুক কোন ব্যক্তি আপনার সাথে যোগাযোগ করতে পারে। আপনি চাইলে কয়েনবাজার ডট কম অথবা শপ ক্লুজ এর মাধ্যমে এই নোটটি বিক্রি করতে পারেন। এবং রাতারাতি মালিক হয়ে যেতে পারে কয়েক হাজার টাকার।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button